| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ডিএনসিসির ৪ ওয়ার্ড ডেঙ্গু রেড জোনের আওতায়


ডিএনসিসির ৪ ওয়ার্ড ডেঙ্গু রেড জোনের আওতায়


রহমত নিউজ     28 August, 2023     08:42 AM    


পূর্ব ঘোষণা অনুযায়ী একটি ওয়ার্ডে এক সপ্তাহে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৭৫টি ওয়ার্ডের মধ্যে চারটি ওয়ার্ডকে রেড জোনের আওতায় রাখা হয়েছে। রেড জোনের আওতায় থাকা ওয়ার্ডগুলো হলো ৫, ২২, ৫৩ এবং ৬০ নম্বর ওয়ার্ড।

গত ২৩ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম অনুষ্ঠানে অংশ নিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছিলেন, এক সপ্তাহে যে ওয়ার্ডগুলোতে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া গেছে, সেসব ওয়ার্ডগুলোকে লাল চিহ্নিত এলাকা হিসেবে আমরা ঘোষণা করব।

রবিবার (২৭ আগস্ট) রাতে ডিএনসিসির মুখপাত্র আবু নাছের বলেন, দক্ষিণ সিটির ৫, ২২, ৫৩ এবং ৬০ নম্বর ওয়ার্ডগুলোতে গত এক সপ্তাহে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া যাওয়ার কারণে ডিএসসিসির এই ওয়ার্ডগুলোকে রেড জোনের আওতায় রাখা হয়েছে। 

এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার ওয়ার্ডগুলো পরিদর্শন করে ডেঙ্গু রোগ বিস্তাররোধে মশক নিধনে জনসম্পৃক্ততা কার্যক্রমে অংশগ্রহণ করে জনসম্পৃক্ততা কার্যক্রমে অংশ নিয়ে ডিএনসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, সকল তথ্য-উপাত্ত পর্যালোচনা করে ঢাকা দক্ষিণ সিটি করপেরেশনের ৭৫টা ওয়ার্ডের মধ্যে যেসব ওয়ার্ডে ১০ জনের বেশি রোগী পেয়েছি, সেসব ওয়ার্ডকে আমরা 'লাল চিহ্নিত' করেছি। লাল চিহ্নিত মানে বিপজ্জনক। সেখানে রোগীর সংখ্যা আরো বাড়তে পারে। সে আশঙ্কা থেকেই আমরা লাল চিহ্নিত করেছি এবং এলাকাবাসীকে সম্পৃক্ত করেছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়গঞ্জ মহানগর