| |
               

মূল পাতা রাজনীতি সরকারের পতন না করে রাজপথ থেকে ফিরব না : নুর


সরকারের পতন না করে রাজপথ থেকে ফিরব না : নুর


রহমত নিউজ     26 August, 2023     04:31 AM    


গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, ক্ষমতা হারানোর ভয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানছে না সরকার। কারণ এরা ভালো করেই জানে, সুষ্ঠু নির্বাচন হলে তারা ক্ষমতায় থাকতে পারবে না। তাই প্রশাসনে দলীয়করণ করে পুলিশের শীর্ষ কর্মকর্তাদের দিয়ে রাজনৈতিক বক্তব্য দেওয়াচ্ছে, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা করে মামলা দিয়ে আতঙ্ক ছড়িয়ে ক্ষমতায় থাকতে চাচ্ছে। হামলা-মামলা করে গণ অধিকার পরিষদের নেতাকর্মীদের ১ দফার আন্দোলন থেকে দূরে রাখা যাবে না। সরকারের পতন ব্যতীত আমরা রাজপথ থেকে ঘরে ফিরব না।

শুক্রবার ( ২৫ আগস্ট) বিকেলে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা মিছিলের আগে সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, ক্ষমতা হারানোর ভয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানছে না সরকার। কারণ, এরা ভালো করেই জানে সুষ্ঠু নির্বাচন হলে ক্ষমতায় থাকতে পারবে না।

তিনি বলেন, প্রশাসনে দলীয়করণ করে পুলিশের শীর্ষ কর্মকর্তাদের দিয়ে রাজনৈতিক বক্তব্য দেওয়াচ্ছে তারা, বিরোধী দলসমূহের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা দিয়ে আতঙ্ক ছড়িয়ে ক্ষমতায় থাকতে চাচ্ছে।

তিনি আরও বলেন, প্রতিদিন বাড়ছে জিনিসপত্রের দাম। ব্যাংকে ভূয়া কাগজপত্র দেখিয়ে দরবেশরা হাজার হাজার কোটি টাকা ঋণ নিচ্ছে। দেশ থেকে ডলার বাইরে চলে যাচ্ছে। ফলে মুদ্রাস্ফীতি বাড়ছে, টাকার মান কমছে।

গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে, পতাকা মিছিল বিজয়নগর পানির ট্যাংকি, পল্টন মোড়, বায়তুল মোকাররম, দৈনিক বাংলা মোড় হয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

গণঅধিকার পরিষদের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খানের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন দলের উচ্চতর পরিষদের সদস্য অ্যাডভোকেট সরকার নুরে এরশাদ সিদ্দিকী, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ, সাধারণ সম্পাদক নাদিম হাসান, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান প্রমুখ।