| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশ রোড সেফটি নেটওয়ার্কের আত্মপ্রকাশ


বাংলাদেশ রোড সেফটি নেটওয়ার্কের আত্মপ্রকাশ

আহ্বায়ক হারুন-অর রশীদ এবং সদস্য সচিব সাইদুর রহমান


রহমত নিউজ     22 August, 2023     04:19 PM    


বাংলাদেশ রোড সেফটি নেটওয়ার্ক নামে ৮ সংগঠনের সমন্বয়ে একটি মোর্চা গঠন করা হয়েছে। এর আহ্বায়ক হিসেবে ইভেন্টফুল বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান হারুন-অর রশীদ এবং সদস্য সচিব হিসেবে রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমান মনোনীত হয়েছেন।

৮ সংগঠন হলো- রোড সেফটি ফাউন্ডেশন, রেজিন্ট ডিজিটাল (কানাডাভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান), ইভেন্টফুল বাংলাদেশ সোসাইটি, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদ,  থিঙ্ক সেফটি বাংলাদেশ, সেবা বাংলাদেশ ফাউন্ডেশন, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ও আশ্রয়ন।

মঙ্গলবার (২২ আগস্ট) রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তীতে জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের সমমনা বিভিন্ন সংগঠনকে এই নেটওয়ার্কে অন্তর্ভুক্ত করা হবে বলে জানানো হয়েছে। এই মোর্চার মুখপত্র হিসেবে রোড সেফটি ওয়াচ.কম নামে একটি নিউজ পোর্টাল কাজ করবে। দেশে সড়ক দুর্ঘটনা রোধে সড়ক ব্যবহারকারী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মধ্যে সচেতনতা ও দায়িত্বশীলতা সৃষ্টিমূলক কার্যক্রম, সড়ক দুর্ঘটনার বস্তুনিষ্ঠ তথ্য প্রকাশ, যানবাহন শ্রমিকদের জন্য মোটিভেশনাল প্রশিক্ষণ ও স্বাস্থ্যসেবা কর্মসূচি, ছাত্র-যুবদের বাইসাইকেল ব্যবহারে উৎসাহিতকরণ, রাজধানীতে বাইসাইকেল লেন বাস্তবায়নে কর্মসূচি গ্রহণ এবং সড়ক নিরাপত্তা বিষয়ে বিভিন্ন ধরনের গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে এই মোর্চা গঠন করা হয়েছে। আগামী ৯ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ রোড সেফটি নেটওয়ার্কের বিস্তারিত কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে।