| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আন্দোলনে থাকুন, সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র : নুর


আন্দোলনে থাকুন, সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র : নুর


রহমত নিউজ ডেস্ক     21 August, 2023     08:48 AM    


গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ক্ষমতায় টিকে থাকতে গ্রেফতারের নাটক সাজানো হচ্ছে। জাতীয় পার্টিকে নিয়েও তারা নাটক সাজাচ্ছে। আমাদের আন্দোলনের সঙ্গে যদি জাতীয় পার্টিকেও সম্পৃক্ত করা যায়, তাহলে আন্দোলনের মাত্রা আরো বৃদ্ধি পাবে। গণতন্ত্রকামী সব দলকে সম্পৃক্ত করে আন্দোলন করতে পারলে এক মাসের মধ্যেই দাবি আদায় করা সম্ভব। তাই বলবো, আন্দোলনে থাকুন-সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র।

রবিবার (২০ আগস্ট) রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে একদফা আন্দোলনের পরবর্তী কর্মসূচি নির্ধারণে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। বৈঠকে বিএনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। অন্যদিকে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন, উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শহিদুল ইসলাম ফাহিম, নুরে এরশাদ সিদ্দিকী, আব্দুজ জাহের, সাবেক যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, সাবেক সহকারী আহ্বায়ক রবিউল ইসলাম, সাবেক সহকারী সদস্যসচিব আনিসুর রহমান মুন্না, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন উপস্থিত ছিলেন।

নুর বলেন, একদফা দাবি আদায়ে বিএনপিসহ প্রায় অর্ধশত দল শান্তিপূর্ণ আন্দোলন করছে। কিন্তু সেই আন্দোলনে সরকার সহিংসতা করছে। প্রশাসনের ৯০ ভাগ কর্মকর্তা এ আন্দোলনের সঙ্গে একমত আছে। তাদের আন্দোলনে সম্পৃক্ত করতে হবে। দেশ ও দেশের মানুষকে বাঁচাতে আমরা বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন করছি। সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচন দিতে হবে। আজ আমাদের এ দাবির সঙ্গে বন্ধুপ্রতিম আন্তর্জাতিক সহযোগী দেশগুলোও একমত হয়েছে। এটা আমাদের জন্য একটা শুভ বার্তা।একদফার আন্দোলন শুধু বিএনপি-জামায়াতের আন্দোলন নয়, এ আন্দোলন গণমানুষের আন্দোলন। শেখ হাসিনা সরকারের পতন না ঘটিয়ে আমরা কেউ ঘরে ফিরবো না।