| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকার গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে : রিজভী


সরকার গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে : রিজভী


রহমত নিউজ     20 August, 2023     05:02 PM    


আওয়ামী লীগ সরকার গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, গোটা বিশ্ব থেকে আওয়ামী লীগ সরকার বিচ্ছিন্ন হয়ে গেছে। দু-একটা দেশ ছাড়া তাদের সঙ্গে কেউ নেই। সেখানে তারা খুব হাত-পা ধরছেন, আকুতি-মিনতি করছেন। ক্ষমতায় যেন তাদের রাখা হয়। এ রকমই শোনা যায়। আওয়ামী লীগের এক প্রভাবশালী মন্ত্রী কলকাতার সাংবাদিকদের নাকি ২ টন ইলিশ মাছ পাঠিয়েছেন। আমরা জানি না এই ঘটনা কতটুকু সত্য।

রোববার (২০ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপিসহ সমমনা দলগুলোর কারও স্বাধীনভাবে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার সুযোগ নেই। আওয়ামী লীগ ও গণতন্ত্র কখনও একসঙ্গে যেতে পারে না। ভিন্নমতের প্রতি শ্রদ্ধা দেখাতে আওয়ামী লীগ কখনও শেখেনি। জন্ম থেকেই তারা গুণ্ডা-পাণ্ডাদের ভালোবেসেছে।

তিনি আরও বলেন, বিএনপি নেতারা কারাগারে কেন? কই ক্যাসিনোর মালিকরা তো আজ কারাগারে নেই। যারা সন্ত্রাস করেছে, বিশ্বজিৎকে কুপিয়ে হত্যা করেছে, তারা কেন কারাগারে নেই? কেন বিচার হয় না আবরার হত্যার? আজ কেন তানভীর আহমেদ রবিনকে ধাওয়া করে, ঝাঁপিয়ে পড়ে তুলে নিয়ে যাওয়া হলো? তাকে গ্রেপ্তার করা হয়েছে। যুক্তরাষ্ট্রে লেখাপড়া করেছে রবিন। পুলিশ এমনভাবে এসেছে যেন বিশাল বড় আসামিকে গ্রেপ্তার করতে এসেছে।

বিএনপির এ নেতা বলেন, কাউকে যদি আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করে তাহলে ২৪ ঘণ্টার মধ্যে তাকে আদালতে হাজির করতে হয়, কিন্তু কোনো আইনই যেন মানে না এই সরকার। শেখ হাসিনা মনে করে এটা তাদের দেশ, এই দেশে বিএনপি কেন সভা-সমাবেশ করে। তারা কোনোভাবেই এটা মেনে নিতে পারে না।