| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ‘যেভাবেই হোক শেখ হাসিনাকে আমরা আবারও ক্ষমতায় চাই’


‘যেভাবেই হোক শেখ হাসিনাকে আমরা আবারও ক্ষমতায় চাই’


রহমত নিউজ     15 August, 2023     08:33 PM    


দেশের উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অবদান তুলে ধরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেছেন, আমাদের বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে রক্ষা করতে হবে, তাকে আমাদের প্রয়োজন। তাকে আমাদের জন্য দরকার, আমাদের দেশের জন্য দরকার। শেখ হাসিনা আসাতে আমাদের দেশে ব্যাপক বিল্পব ঘটেছে। আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট পেয়েছি, পদ্মা সেতু পেয়েছি। কর্ণফুলী টানেল পাচ্ছি, এক্সপ্রেস হায়ওইয়ে পাচ্ছি, অর্থনৈতিক সমৃদ্ধি পাচ্ছি ও রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র পাচ্ছি। আমাদের পার্শ্ববর্তী দেশ শ্রীলঙ্কা অনেক সমৃদ্ধ ছিল কিন্তু তারা রাশিয়া-ইউক্রেন যুদ্ধে টিকতে পারেনি। অথচ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা টিকে গেছি। আমরা এখন ভালো আছি। আমাদের অর্থনৈতিক অবস্থা ভালো। অর্থনৈতিক সমৃদ্ধি পাচ্ছি, দেশ এগিয়ে যাচ্ছে। নির্বাচন আসলেই দেশে জঙ্গিবাদের একটা ঝান্ডা শুরু হয়ে যায়। আবার জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠেছে। সামনে নির্বাচন। যেহেতু আমাদের শেখ হাসিনাকে প্রয়োজন, দেশের জন্য প্রয়োজন, বঙ্গবন্ধুর চেতনার জন্য প্রয়োজন। এজন্য যেভাবেই হোক শেখ হাসিনাকে আমরা আবারও ক্ষমতায় চাই।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে বিশ্ববিদালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষ্যে আয়োজিত শোক র‌্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, ‘শেখ মুজিব একটি চেতনার নাম। বঙ্গবন্ধু তার ৫৫ বছরের জীবনে রাজনৈতিক ভাবে ১৮ টি মামলায় প্রায় ১২ বছর কারাবরণ করেছেন। তিনি স্বাধীন বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হিসেবে ৩ বছর ৭ মাস দায়িত্ব পালনকালে দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন পরিকল্পনা করেছিলেন। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের বিস্ময়।’

জাতীয় শোকদিবস উদযাপন কমিটির আহবায়ক ও প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে ও বাংলা বিভাগের প্রফেসর ড. মো. বাকী বিল্লাহ বিকুলের সঞ্চালনায় আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম আলী হাসান। বক্তব্য রাখেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। আলোচনা সভা শেষে জাতীয় শোকদিবস উপলক্ষে কুইজ, উপস্থিত বক্তৃতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।