| |
               

মূল পাতা আন্তর্জাতিক পাকিস্তানে সামরিক বহরে হামলা, পাল্টা জবাবে নিহত ২


পাকিস্তানে সামরিক বহরে হামলা, পাল্টা জবাবে নিহত ২


আন্তর্জাতিক ডেস্ক     13 August, 2023     10:35 PM    


পাকিস্তানের বেলুচিস্তানের গোয়াদরে একটি সামরিক বহরে আক্রমণ করেছে সন্ত্রাসীরা। পরে নিরাপত্তা বাহিনীর পাল্টা জবাবে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। রোববার (১৩ আগস্ট) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির প্রভাবশালী গণমাধ্যম ডন।

পাকিস্তানের সেনাবাহিনীর মিডিয়া বিষয়ক শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিবৃতিতে জানিয়েছে, সন্ত্রাসীরা সকাল ১০টার দিকে ছোট অস্ত্র ও হাতবোমা ব্যবহার করে এ হামলা চালায়। সেনাবাহিনী দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে কোনো সামরিক বা বেসামরিক ব্যক্তিদের ক্ষতি ছাড়াই দুই সন্ত্রাসীকে হত্যা করতে সক্ষম হয়।

বিবৃতিতে আরও জানানো হয়, এ ঘটনার মধ্যদিয়ে সামরিক বাহিনী দেশে শান্তি ও সমৃদ্ধির শত্রুদের প্রচেষ্টাকে ব্যর্থ করার প্রত্যয়ের দৃষ্টান্ত দেখিয়েছে।

আইএসপিআর ওই হামলার আগে একটি বিবৃতিতে জানায়, সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে এলাকায় অভিযান শুরু করা হয়েছিল। নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ের সময় একজন জঙ্গি নিহত এবং তিনজন আহত হয়েছে।

পৃথকভাবে, করাচিতে চীনের কনস্যুলেট  ওয়েবসাইটে একটি বিবৃতিতে বলা হয়, চীনা শ্রমিকদের বহরে হামলা চালিয়েছিল সন্ত্রাসীরা। গোয়াদর বন্দর প্রকল্প থেকে চীনা শ্রমিকদের বহর বন্দর এলাকায় ফেরার পথে রাস্তার ধারে বোমা ও বন্দুক হামলার শিকার হয়। তবে হামলায় কোনো চীনা নাগরিক নিহত বা আহত হয়নি। সকাল ৯টা ১৭ মিনিটের সময় এ হামলার ঘটনা ঘটে।