| |
               

মূল পাতা সারাদেশ জেলা সীমান্তের শূন্যরেখায় মিলল ভারতীয় নাগরিকের মরদেহ


সীমান্তের শূন্যরেখায় মিলল ভারতীয় নাগরিকের মরদেহ


মফস্বল ডেস্ক     28 July, 2023     08:10 AM    


ফেনীর ছাগলনাইয়ায় বাংলাদেশ-ভারত সীমান্তে এক ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম  আশিস বৈদ্য (৪৫)।

বৃহস্পতিবার (২৭ জুলাই) উপজেলার দক্ষিণ যশপুর সীমান্তের শূন্যরেখা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

আশিস বৈদ্য ভারতের দক্ষিণ ত্রিপুরা রাজ্যের নলুয়া ইউনিয়নের সাধন বৈদ্যের ছেলে বলে জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তিনি বুধবার দুপুর থেকে নিখোঁজ ছিলেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে বিএসএফ সদস্যরা তাদের নিয়মিত টহল দেয়ার সময় শূন্যরেখার বাংলাদেশ অংশে এক ব্যক্তির মরদেহ পড়ে থাকতে দেখেন। তারা তখন বিজিবির যশপুর সীমান্তচৌকির বিজিবি সদস্যদের খবর দেন। পরে বিজিবির পক্ষ থেকে ছাগলনাইয়া থানা পুলিশকে খবর দেয়া হয়। এরপর এ নিয়ে বিএসএফ ও বিজিবির স্থানীয় কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, মরদেহ ময়নাতদন্তের জন্য ছাগলনাইয়া থানা পুলিশের কাছে দেয়া হয়। ময়নাতদন্ত শেষে মরদেহটি শুক্রবার (২৮ জুলাই) বিএসএফের কাছে ফেরত দেয়ার কথা রয়েছে।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে বিজিবির যশপুর ক্যাম্পের সুবেদার হাসিবুর রহমানসহ পুলিশের কর্মকর্তারা এবং ভারতের পক্ষে বিএসএফের স্থানীয় কমান্ডার রাকেশ ঠাকুর উপস্থিত ছিলেন।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদীপ রায় বলেন, উপজেলার দক্ষিণ যশপুর সীমান্তের শূন্যরেখার ৫০ গজের মধ্যে মরদেহটি পাওয়া গেছে। পতাকা বৈঠক শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মরদেহের পিঠে ও ডান হাতের কনুইতে আঘাতের চিহ্ন দেখা গেছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ জানা যাবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ফেনী ছাগলনাইয়া