| |
               

মূল পাতা সারাদেশ জেলা শ্রীমঙ্গলে মুমতাযপ্রাপ্ত ১২০ শিক্ষার্থীকে সংবর্ধনা ও ২ লক্ষ টাকা পুরস্কার প্রদান


শ্রীমঙ্গলে মুমতাযপ্রাপ্ত ১২০ শিক্ষার্থীকে সংবর্ধনা ও ২ লক্ষ টাকা পুরস্কার প্রদান


এহসান বিন মুজাহির     26 July, 2023     08:21 PM    


মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শেখবাড়ি জামিয়ার ১৪৪৪/২০২৩ শিক্ষাবর্ষে সংবর্ধনা অনুষ্ঠানে 'আল হাইআতুল উলইয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ', বেফাকুল মাদারিসিলি আরাবিয়া বাংলাদেশ, তানযিমুল মাদারিস এবং এদারা শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষায় ১৪৪৪/২০২৩ সেশনে সিরিয়াল মুমতায এবং মুমতাযপ্রাপ্ত (এ প্লাস) ১২০জন মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং নগদ ২ লক্ষ প্রদান করেছে  শ্রীমঙ্গল শহরের ভানুগাছ রোডে অবস্থিত 'টি ভ্যালী রেস্টুরেন্ট অ্যান্ড বাজার'। 

মঙ্গলবার (২৫ জুলাই) রাতে ভানুগাছ রোডে (রেলগেইট মাদরাসা সংলগ্ন) অবস্থিত টি ভ্যালী রেস্টুরেন্ট এর হল রুমে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ ইসলামী নাশিদ সন্ধা। শেখবাড়ি জামিয়ার শিক্ষক মুফতি তোফায়েল রাহমানীর সঞ্চালনায় অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন শেখবাড়ি জামিয়ার ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ আহমদ আফজল বর্ণভী।  ইসলামি নাশিদ পরিবেশন করেন জনপ্রিয় ইসলামি সংগিত শিল্পী আহমদ আব্দুল্লাহ, নন্দিত ইসলামি সংগিত শিল্পী আবু উবায়দা, দেশনন্দিত উর্দু নাশিদ শিল্পী শেখ এনাম, সৈয়দ ফাহিম হোসেন এবং আল ফারুক শিল্পীগোষ্ঠির শিল্পীরা।

শেখবাড়ি জামিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা শেখ আহমদ আফজল বর্ণভী বলেন, শেখবাড়ি মাদরাসাটি মানসম্মত পড়ালেখা এবং আবাসিক সুন্দর ব্যবস্থাপনার মানদন্ডে ইতোমধ্যে সেরা মাদরাসা হিসেবে অভিভাবক এবং শুভাকাঙ্খীমহলে স্বীকৃতি লাভ করেছে। কওমি মাদরাসার সর্বোচ্চ জামাত দাওরায়ে হাদিস (মাস্টার্স) বিভাগ চালু করার পর থেকে বিগত বছরগুলোতেও শতভাগ ঈর্ষণীয় সাফল্য অর্জন অব্যাহত রেখেছে শেখবাড়ি মাদরাসার ছাত্ররা।  শিক্ষাক্ষেত্রে আধুনিকতা ও ধর্মীয় শিক্ষাকে এক বৈচিত্রময় রুপদানকারী এক অনন্য প্রতিষ্ঠান শেখবাড়ি জামিয়া। একজন শিক্ষার্থীকে যোগ্য ও দক্ষরুপে গড়ে তোলার ক্ষেত্রে সর্বমহলে জামিয়ার সুনাম রয়েছে। শিক্ষার্থীদের স্রেফ ধর্মীয় গন্ডিতে আবদ্ধ না রেখে সর্বমহলে একজন যোগ্যতাসম্পন্ন নিষ্টাবান কর্মঠ ব্যক্তি হিসেবে গড়ে তুলতে জামিয়া বদ্ধপরিকর। এ জামিয়ায় রয়েছেন দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোর একঝাঁক দক্ষ কর্মতৎপর মেধাবী শিক্ষক। মানুষ গড়ার কারিগর হিসেবে যাদের রয়েছে অভাবনীয় সাফল্য। আরবি, উর্দু, ফার্সি, ইংরেজি ও বাংলা সাহিত্যে পুরস্কারপ্রাপ্ত অনেক শিক্ষক রয়েছেন। এ যাবত জামিয়ার অর্জিত সকল সাফল্যের পেছনে রয়েছে তাঁদের অক্লান্ত পরিশ্রম ও মেহনত। শেখবাড়ি জামিয়ায় দাওরায়ে হাদিস চালু করায় শিক্ষার্থী, অভিভাবক এবং শুভাকাঙ্খীমহল বেশ খুশি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার শ্রীমঙ্গল