| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি পাঁচ দেশ থেকে জ্বালানি তেল কিনবে সরকার 


পাঁচ দেশ থেকে জ্বালানি তেল কিনবে সরকার 


রহমত নিউজ     26 July, 2023     06:13 PM    


পাঁচ দেশ থেকে সাড়ে ১২ হাজার কোটি টাকার প্রায় ১৭ লাখ মেট্রিক টন পরিশোধিত জ্বালানি তেল কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বুধবার (২৬ জুলাই) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন বিপিসি কর্তৃক পাঁচ দেশের ৬টি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান থেকে এ তেল কেনা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি বলেন, পিটিটিটি থাইল্যান্ড, ইএনওসি আরব আমিরাত, পেট্রোচিনা চীন, বিএসপি ইন্দোনেশিয়া, পিটিএলসিএল মালয়েশিয়া, ও ইউনিপেক চীন হতে ১৬ লাখ ৮০ হাজার মেট্রিক টন পরিশোধিত জ্বালানি তেল আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে প্রিমিয়াম ও রেফারেন্স প্রাইসসহ ব্যয় ধরা হয়েছে ১২ হাজার ৮৫০ কোটি ৮৭ লাখ টাকা।

এ ছাড়া এলএনজি আমদানিতে আইনি পরামর্শক প্রতিষ্ঠান মিস্টার ওয়েস্ট জুনিয়রের জন্য ১৩ কোটি ১৬ লাখ ১৯ হাজার ২১৪ টাকা ব্যয় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মাসুম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন, কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) গোলাম মাওলা, উপপরিদর্শক (এসআই) শামীমসহ অনেকেই উপস্থিত ছিলেন।