| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি জনবল সংকটের কারণে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি হচ্ছে: বাণিজ্যমন্ত্রী


ফাইল ছবি

জনবল সংকটের কারণে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি হচ্ছে: বাণিজ্যমন্ত্রী


রহমত নিউজ     23 July, 2023     07:55 PM    


জনবল সংকটের কারণে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি হচ্ছে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, জনবল সংকটের কারণে মজুতদার ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে রাতারাতি ব্যবস্থা নিতে পারছে না সরকার। তবে অভিযোগ পেলে ভোক্তা অধিকারের মাধ্যমে ব্যবস্থা নেয়া হচ্ছে।

রোববার (২৩ জুলাই) রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশ-জাপান ইকনোমিক রিলেশনস ফর দ্য নেক্সট ফিফটি ইয়ার্স: ফর দ্য ইন্ডাস্ট্রি আপগ্রেডেশন অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন মন্ত্রী।

এ সময় বাংলাদেশের প্রশংসা করেন দেশটির সফররত বাণিজ্যমন্ত্রী নিশিমুরা ইয়াসুতোশি। বলেন, অবকাঠামো ও আইসিটিতে অগ্রযাত্রা প্রমাণ করে, উন্নয়নশীল দেশ হতে এখন আর বাধা নেই বাংলাদেশের। এ সময় জাপানের বিনিয়োগকারীদের বাংলাদেশে আসার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। পরে আলাদা কক্ষে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নেন দুই মন্ত্রী। পরে জানানো হয়, ব্রিকসে যোগ দিলেও জাপান-বাংলাদেশ বাণিজ্য সম্পর্কে প্রভাব পড়বে না।

মূল্যস্ফীতি প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বিশ্ববাজারে একাধিক নিত্যপণ্যের দর কমলেও, দেশে দ্রুত প্রভাব পড়ছে না। বিষয়টি খতিয়ে দেখছে সরকার। তিনি বলেন, বিশ্ববাজারে দাম কমলেও বাংলাদেশ তা কমতে যে কিছুটা সময় লাগে সে ব্যাপারে সরকার অবগত। ট্যারিফ কমিশনের মাধ্যমে কয়েকটি নিত্যপণ্যের দর বেধে দিয়ে পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করা হচ্ছে।