| |
               

মূল পাতা সারাদেশ জেলা ঝালকাঠিতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ নিহত ১৫


ঝালকাঠিতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ নিহত ১৫


রহমত নিউজ     22 July, 2023     12:16 PM    


ঝালকাঠি সদরের ছত্রকান্দা এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ছিটকে পুকুরে পড়ে গেছে। এ ঘটনায় শিশুসহ ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আরো ২৫ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।  শনিবার (২২ জুলাই) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিসার ডা. জহিরুল ইসলাম।

ঝালকাঠি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক ফিরোজ কুতুবী বলেন, আমরা এখন পর্যন্ত ২১ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। এরমধ্যে ঠিক কতজন বেঁচে আছেন আর কতজন মারা গেছেন সেই তথ্য সঠিকভাবে দিতে পারবেন হাসপাতাল কর্তৃপক্ষ। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

ভান্ডারিয়া ও ঝালকাঠি বাস মালিক সমিতিতে কথা বলে প্রাথমিকভাবে জানা গেছে, ৪০ জনের মতো যাত্রী নিয়ে ভান্ডারিয়া থেকে বাসটি ছেড়ে আসে। বর্তমানে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটসহ পুলিশ প্রশাসন ও স্থানীরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকালে ভান্ডারিয়া থেকে বাশার স্মৃতি পরিবহন নামে একটি যাত্রীবাহি বাস বরিশালের দিকে যাচ্ছিল। ঝালকাঠি সদরের ছত্রকান্দা এলাকায় এসে বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাশের পুকুরে পড়ে উল্টে যায়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজে যোগ দেয়। দুর্ঘটনায় কবলিত বাস থেকে একে একে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়।

ঝালকাঠি জেলা পুলিশ সুপার (এসপি) আফরুজুল হক টুটুল বলেন, বাসটিতে ঠিক কতজন যাত্রী ছিলেন তা জানা যায়নি। ক্রেন দিয়ে গাড়িটি তোলার চেষ্টা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে ১০ জনের মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আহত কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। যাদের মধ্যে অনেকেই আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল ঝালকাঠি ঝালকাঠি সদর