| |
               

মূল পাতা জাতীয় ৬৪ জেলায় ৩৭২ মণ গোশত বিতরণ আস-সুন্নাহ ফাউন্ডেশনের


৬৪ জেলায় ৩৭২ মণ গোশত বিতরণ আস-সুন্নাহ ফাউন্ডেশনের


রহমত নিউজ ডেস্ক     20 July, 2023     08:03 AM    


এবারো দেশব্যাপী ‘সবার জন্য কোরবানি’ প্রকল্প বাস্তবায়ন করছে শিক্ষা, সেবা ও দাওয়াহ স্লোগানকে ধারণ করে এগিয়ে চলা আস-সুন্নাহ ফাউন্ডেশন। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সংস্থার এই প্রকল্পটি এবারো বেশ সাড়া ফেলেছে। এবার দেশের ৬৪ জেলাতেই কোরবানির গোশত বিতরণ করেছে আস-সুন্নাহ। হিমায়িত গোশত এবং ৪২৫টি গরু-ছাগলসহ মোট ৩৭২ মণ গোশত বিতরণ করেছে সংস্থাটি।

সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ বলেন, প্রথমবারের মতো এবার একযোগে দেশের সব জেলায় ‘সবার জন্য কোরবানি’ প্রকল্প পরিচালিত হয়েছে। এই প্রকল্পের আওতায় ৫০ মণের অধিক হিমায়িত গোশত এবং ৪২৫টি গরু-ছাগল কোরবানি করে দেশব্যাপী সর্বমোট প্রায় ৩৭২ মণ গোশত দুস্থদের মধ্যে বিতরণ করা হয়। এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এর আগেও পবিত্র ঈদুল আযহায় দেশের বিভিন্ন স্থানে ‘সবার জন্য কোরবানি’ প্রকল্প বাস্তবায়ন করে ২০১৮ সালে যাত্রা করা আস-সুন্নাহ ফাউন্ডেশন। সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যা, তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পসহ বিভিন্ন দুর্যোগে সর্বাত্মক ত্রাণ বিতরণসহ সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে সংস্থাটি দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে।

বিশিষ্ট দাঈ ও জনপ্রিয় আলোচক শায়খ আহমাদুল্লাহ আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার হাত ধরেই মূলত সংস্থাটির কার্যপরিধি দিন দিন বিস্তৃতি লাভ করছে। আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে কাজ করছে বেসরকারি এই সেবা সংস্থাটি।