| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন রাজনীতি নিষিদ্ধের নোটিশ মনে করিয়ে দিল বুয়েট প্রশাসন


রাজনীতি নিষিদ্ধের নোটিশ মনে করিয়ে দিল বুয়েট প্রশাসন


রহমত নিউজ ডেস্ক     20 July, 2023     08:07 AM    


সাধারণ শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধের নোটিশ পুনঃনোটিশের মাধ্যমে মনে করিয়ে দিল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) প্রশাসন। এতে বুয়েটের কোনো শিক্ষার্থীকে সামাজিক যোগাযোগমাধ্যমসহ অন্য কোনো মাধ্যমেও সাংগঠনিক-রাজনৈতিক পরিচয় ব্যবহার না করারও নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে বুয়েটের দুই শিক্ষার্থী পদ পাওয়ায় এক বিবৃতিতে সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ জানান এবং প্রশাসনের কাছে এ বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা দাবি করেন। এর জেরে ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধের বিজ্ঞপ্তিটি ফের প্রচার করেছে কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থীর অবগতির জন্য জানানো যাচ্ছে, এ বিশ্ববিদ্যালয়ের সব রাজনৈতিক সংগঠন এবং এর কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। কোনো শিক্ষার্থী অনুমোদিত ক্লাব-সোসাইটি ব্যতীত কোনো রাজনৈতিক দল বা এর অঙ্গসংগঠনের অথবা অন্য কোনো সংগঠনের সদস্য হতে বা তার কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের নিয়মগুলো যথাযথভাবে পালন করতে হবে। অমান্য করলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।