| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ২৫ জুলাই নির্বাচন কমিশন ঘেরাওয়ের ঘোষণা নুরের


২৫ জুলাই নির্বাচন কমিশন ঘেরাওয়ের ঘোষণা নুরের


রহমত নিউজ     19 July, 2023     10:23 AM    


সম্প্রতি ১২টি রাজনৈতিক দলের তথ্য যাচাই-বাছাই করে দুটি দলকে নিবন্ধন দেয়ার জন্য চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে সে তালিকায় নেই গণঅধিকার পরিষদ ও আমার বাংলাদেশ (এবি) পার্টির মতো আলোচিত দলগুলো। এ ইস্যুতে ইসির দিকে অভিযোগ তুলে নিবন্ধন না পাওয়া দলগুলোকে নিয়ে নির্বাচন কমিশন ঘেরাওয়ের ঘোষণা দিয়েছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে একাত্মতা পোষণ করে পদযাত্রা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে বিএনপির পদযাত্রার সঙ্গে একাত্মতা প্রকাশ করে পুরানা পল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে পদযাত্রা বের করে গণঅধিকার পরিষদ। পদযাত্রার মিছিলটি কাকরাইল, শান্তিনগর, মালিবাগ, মৌচাক হয়ে মগবাজার মোড়ে এসে শেষ হয়।

নুর বলেন, এই কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। আগামী ২৫ জুলাই সব ‘অনিবন্ধিত দল’ ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন কমিশন ঘেরাও করা হবে। রাজপথের সক্রিয় রাজনৈতিক দলগুলোকে নিবন্ধন না দিয়ে সরকারের অনুগত ও গোয়েন্দা সংস্থার পৃষ্ঠপোষকতায় সৃষ্ট নামসর্বস্ব, ভূঁইফোড় দুটি দলকে নিবন্ধনের জন্য চূড়ান্ত করার প্রতিবাদে আগামী ২৫ জুলাই নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাও করা হবে। এই দালাল নির্বাচন কমিশনারদের যেখানে দেখবেন, পচা ডিম মারবেন। তাদের যেখানে দেখবেন থু থু মারবেন। কারণ, এই নির্বাচন কমিশন জনগণের সঙ্গে প্রতারণা করেছে, বেঈমানি করেছে। ওদের হাল এমন করবেন, যা দেখে অন্য কেউ বেঈমানি করার সাহস না পায়। বর্তমান কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, শেখ হাসিনার সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।