| |
               

মূল পাতা সারাদেশ মহানগর আইম্মাহ্ পরিষদ ঢাকা মহানগর পশ্চিমের ইমাম সম্মেলন অনুষ্ঠিত


আইম্মাহ্ পরিষদ ঢাকা মহানগর পশ্চিমের ইমাম সম্মেলন অনুষ্ঠিত


রহমত নিউজ ডেস্ক     18 July, 2023     08:14 PM    


বাংলাদেশ আইম্মাহ্ পরিষদ ঢাকা মহানগর পশ্চিমের ‘অধুনা সমাজে ইমামদের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক’ ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ৬টায় রাজধানীর মোহাম্মদপুরস্থ জামিয়া ওয়াহিদিয়া সংলগ্ন মারকাজ মসজিদে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাইতুল আমান মাদরাসা মসজিদ কমপ্লেক্সের মুহতামিম মুফতী মাহমুদুর রহমানের সভাপতিত্বে প্রধান মেহমান ছিলেন মাওলানা আবুল কালাম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আইম্মাহ্ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা মুহিউদ্দিন রাব্বানী। আলোচনা পেশ করেন, মুফতী আদনান মাসউদের সঞ্চালনায় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা সাঈদুর রহমান সাঈদ, কেন্দ্রীয় মহাসচিব মাওলানা এনামুল হক মুসা, মাওলানা ফয়সাল আহমদ, মুফতী ইউসুফ হাসান, মাওলানা জুবায়ের আহমদ, মুফতী মাহমুদুর রহমান, মাওলানা আশরাফ মাসরূর প্রমুখ। পরিশেষে প্রধান মেহমান মাওলানা আবুল কালাম দেশ-জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ'র কল্যাণ কামনায় দু'আ করে প্রোগ্রাম সমাপ্ত ঘোষণা করেন।

প্রধান অতিথি মাওলানা মুহিউদ্দিন রাব্বানী তার বক্তব্যে বলেন, আমরা ইমামদের ঐক্যবদ্ধ করতে সারাদেশব্যাপী নতুন করে কমিটি গঠন করছি। আমরা মুসলিম উম্মাহ'র কল্যাণার্থে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো ইনশাআল্লাহ। আজ সেই লক্ষ বাস্তবায়নে বাংলাদেশ আইম্মাহ্ পরিষদ ঢাকা মহানগর পশ্চিম এর যেই কমিটি গঠন করা হলো, আমি তাদের উত্তরোত্তর কল্যাণ কামনা করছি। আজকের সভায় কেন্দ্রীয় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন এবং স্থানীয় যে সকল আলেম উলামা এসেছেন, তাঁদের সকলকে বাংলাদেশ আইম্মাহ্ পরিষদের পক্ষ থেকে জানাই আন্তরিক মুবারকবাদ ও কৃতজ্ঞতা। আল্লাহ আমাদেরকে এখলাসের সাথে কাজ করার তৌফিক দান করুন, আমীন।

সভায় বক্তাগণ অধুনা সমাজে ইমামদের দায়িত্ব ও কর্তব্যে আরো সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বলেন, আমরা যারা মসজিদের দায়িত্বে আছি, তাদের মাঝে চারটা মৌলিক বৈশিষ্ট্য থাকা জরুরী। এক. আহলে ইলম হতে হবে। এজন্য প্রচুর মুতাআলা ও পড়াশোনা করতে হবে। দুই. উত্তম আখলাকের অধিকারী হতে হবে। তিন. আত্নমর্যাদাবোধ সম্পন্ন ব্যক্তি হতে হবে। চার. স্থান,কাল, পাত্র বুঝে কথা বলতে হবে। আমরা যদি এই চারটা বৈশিষ্ট্য নিজেদের মধ্যে ধারণ করে মসজিদের জিম্মাদারী পালন করি, তাহলে ইনশাআল্লাহ সমাজে পরিবর্তনের হাওয়া লাগবে।

সংগঠনের মহাসচিব মাওলানা এনামুল হক মুসা, বাংলাদেশ আইম্মাহ্ পরিষদ ঢাকা মহানগর পশ্চিমের কমিটির জন্য নাম প্রস্তাব করলে উপস্থিত নেতৃবৃন্দের সর্বসম্মতিক্রমে মাওলানা জুবায়ের আহমাদকে সভাপতি, মুফতী মাহমুদুর রহমানকে নির্বাহী সভাপতি এবং মুফতী ওমর ফারুককে সেক্রেটারি হিসেবে মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও সহ-সভাপতি পদে মুফতী কামরুজ্জামান, মাওলানা আমিনুল ইসলাম, মুফতী সাদিকুল ইসলাম সিদ্দিকী, মুফতী আলাউদ্দিন কাসেমী, মাওলানা হারুনুর রশিদ, সহকারী সেক্রেটারি পদে মুফতী ইসহাক মাহমুদ, মাওলানা আতাউর রহমান, মাওলানা খালেদ কোব্বাদী, মুফতী মোহাম্মাদুল্লাহ রেজওয়ান, সাংগঠনিক সম্পাদক পদে মাওলানা মোস্তফা কামাল, কোষাধাক্ষ পদে মুফতী জুবায়ের আহমাদ, সহকারী কোষাধক্ষ্য পদে মুফতি মামুনুর রশিদ, প্রচার সম্পাদক পদে মাওলানা মিজানুর রহমান, নির্বাহী সদস্য পদে মাওলানা আশরাফ উদ্দিন, সদস্য হিসেবে মুফতী তাওহিদুল আলম, মাওলানা নোমান, মাওলানা আনসারুল্লাহ, মাওলানা রহমাতুল্লাহ - এর নাম ঘোষণা করা হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা