| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি মানুষ ভোট দিতে গেলে ভোট দিতে পারে না: জি এম কাদের


ফাইল ছবি

মানুষ ভোট দিতে গেলে ভোট দিতে পারে না: জি এম কাদের


রহমত নিউজ     17 July, 2023     07:03 PM    


জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, মানুষ ভোট দিতে গেলে ভোট দিতে পারে না। ভোটারদের ভোটে ফলাফল নির্ধারণ হয় না। একারণেই দেশের মানুষ রাজনীতি থেকে দূরে সরে যাচ্ছে। দেশের মানুষ প্রতিনিধি নির্বাচন করতে পারছে না আবার সরকারের সমালোচনাও করতে পারছে না। 

সোমবার (১৭ জুলাই) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এসময় জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্টেটারী ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সহ সভাপতি খন্দকার দেলোয়ার জালালী উপস্থিত ছিলেন। 

জি এম কাদের বলেন, এখন দেশে বিরাজনীতিকরণ চলছে। জনগণের হাতে কোনো ক্ষমতায় নেই। জনগণের কাছ থেকে রাজনীতি দূরে সরিয়ে দেওয়া হয়েছে। রাজনীতি রাজপ্রাসাদে নেওয়া হয়েছে। কী হবে আর কী না হবে তা রাজপ্রাসাদেই সিদ্ধান্ত হচ্ছে। সব সিলেকশন সেখানেই হচ্ছে। দেশের মালিক যে জনগণ তা অস্বীকার করছে সরকার।

তিনি বলেন, মুক্তির জন্যই এদেশের মানুষ সংগ্রাম করেছিলো। সেই মুক্তির সংগ্রামেই স্বাধীনতা যুদ্ধ সংগঠিত হয়েছে। স্বাধীনতা যুদ্ধে আমরা একটি রাষ্ট্র পেয়েছি কিন্তু মুক্তি পাইনি। দেশের মানুষ চেয়েছিলো সু-শাসন, আইনের শাসন এবং দেশের মালিকানা। স্বপ্ন ছিলো মুক্তি পেয়ে দেশের মানুষই ঠিক করবে, কে দেশ চালাবে।

জি এম কাদের আরও বলেন, বিরাজনীতিকরণের কারণে ভোটার রা ভোটকেন্দ্রে যেতে চায় না। এটা দেশ ও জাতির জন্য অত্যন্ত দুঃখজনক। বঞ্চনা, বৈষম্য ও বিভাজন থেকে আমরা যে মুক্তি চেয়েছিলাম তা পায়নি। মুক্তি ও দেশের মালিকানা পেতে সাধারণ মানুষ স্বাধীনতা সংগ্রাম করেছিল। দেশের মানুষ স্বাধীন রাষ্ট্র পেলেও মুক্তি ও দেশের মালিকানা পায়নি।