| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘বিদেশিদের সমর্থনের ওপর বাংলাদেশের রাজনীতি নির্ভর করে না’


‘বিদেশিদের সমর্থনের ওপর বাংলাদেশের রাজনীতি নির্ভর করে না’


রহমত নিউজ ডেস্ক     16 July, 2023     08:22 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিদেশিদের সমর্থনের ওপর বাংলাদেশের রাজনীতি নির্ভর করে না, তবে বিদেশিদের সমর্থনে সাধারণ মানুষ খুশি হয়। এটার মূল দায়িত্ব হবে আমাদের তৈরি হতে হবে। জিয়াউর রহমান দেশে বাকশালী একদলীয় শাসনব্যবস্থা বন্ধ করে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। আর বেগম খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকার প্রবর্তন করে বাংলাদেশে সংসদীয় গণতন্ত্র প্রবর্তণ করেছিলেন।

রবিবার (১৬ জুলাই) বিকেলে চট্টগ্রাম নগরের কাজীর দেউরী নাসিমন ভবনের সামনে দেশ বাঁচাতে সরকার পদত্যাগের এক দফা দাবি শ্রমিক দল আয়োজিত বিভাগীয় সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিদেশিরাও একটি অংশগ্রহণমূলক নিরপেক্ষ নির্বাচন চায় উল্লেখ করে আমীর খসরু বলেন, বিদেশি মন্ত্রীরা এখানে আসছেন। তারা বলছেন, তারা বাংলাদেশে একটি গ্রহণযোগ্য, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চান। বাংলাদেশের মানবাধিকার দেখতে চান, বাংলাদেশের সংবাদপত্রের স্বাধীনতা দেখতে চান। কোনো একটি দেশের মন্ত্রী এসে সরাসরি প্রধানমন্ত্রীকে, প্রধানমন্ত্রীর অফিসে যখন সুষ্ঠু নির্বাচনের কথা তখন বলে, তাতে আত্মহত্যা করা দরকার। বিদেশিরা বলছেন, বিগত দিনে গুম, খুন হয়েছে, এগুলো বিচার হতে হবে। যারা এসবের সঙ্গে জড়িত, তাদের বিচার চাচ্ছে। কে এসব নির্দেশ দিয়েছে? এসব প্রশ্ন তখন আসবে। তারা শ্রম আইন সংশোধন করে শ্রমিকের ন্যায্য দাবি আদায়ের কথা বলে গেছেন। কারণ এ দেশে শ্রমিকের ন্যায়বিচার নেই। অর্থাৎ শ্রমিকের প্রতি যে দায়িত্ব, সেটা সরকার পালন করছে না। এখানে শ্রম আইন, শ্রমিকের মনমতো না হলে দেশে আরো কিছু আসতে পারে বলে তিনি ইঙ্গিত দেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম