| |
               

মূল পাতা জাতীয় নতুন প্রজন্মকে মাদকদ্রব্য থেকে রক্ষা করতে চাই : স্বরাষ্ট্রমন্ত্রী


নতুন প্রজন্মকে মাদকদ্রব্য থেকে রক্ষা করতে চাই : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     08 July, 2023     08:02 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত-সমৃদ্ধ দেশ গঠন করতে হলে নতুন প্রজন্মকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে হবে। আমরা নতুন প্রজন্মকে মাদকদ্রব্যের হাত থেকে রক্ষা করতে চাই। নাহলে যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন আমরা দেখি তা বাধাগ্রস্থ হবে। মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা এক-দু’মাস জেলে থেকে বের হয়ে আরো বেশি করে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। এই জায়গায় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট যারা আছেন, আপনাদের কাজ করতে হবে। যারা মাদক ব্যবসায়ী তাদের চিহ্নিত করতে হবে। তাদের পুলিশে ধরিয়ে দিতে হবে। গোপনে প্রশাসন ও পুলিশের কাছে তাদের ব্যাপারে জানাতে হবে। 

শনিবার (৮ জুলাই) দুপুরে জেলার শ্রীনগর উপজেলার হাসাড়ার আলমপুর হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে ৫০ শয্যার ৫তলা বিশিষ্ট মানসিক হাসপাতাল আহছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রর আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠান শেষে আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রের বিভিন্ন  ইউনিট ও কার্যক্রম পরিদর্শন ও রোগীদের সঙ্গে কথা বলেন তিনি। 

ঢাকা আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল ইসলামের  সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আব্দুল ওয়াহাব ভূইয়া, ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ রসুল ও পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন, ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ, মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ড. মো. রাহেনুল ইসলাম, শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের ইয়ানা জামান ও অভিভাবক রেবেকা জামান প্রমুখ।  এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রের সংশ্লিষ্টজনরা উপস্থিত ছিলেন।