| |
               

মূল পাতা জাতীয় শপথ নিলেন ৫ সিটির নবনির্বাচিত মেয়র-কাউন্সিলররা


শপথ নিলেন ৫ সিটির নবনির্বাচিত মেয়র-কাউন্সিলররা


রহমত নিউজ     03 July, 2023     03:40 PM    


সম্প্রতি দেশের পাঁচ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেখানে নবনির্বাচিত মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরা সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ নিয়েছেন। প্রথম দফায় গাজীপুর সিটির নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন, খুলনা সিটির তালুকদার আব্দুল খালেক এবং বরিশালের খোকন সেরনিয়াবাতকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেক হাসিনা।

পরে দ্বিতীয় দফায় রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং সিলেটের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী। একই সময়ে এসব সিটির কাউন্সিলররা শপথ পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

এসময় নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে জনকল্যাণ নিশ্চিত করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জনে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের তাগিদ দেন সরকার প্রধান। তিনি বলেন, যে দলেরই হন না কেন, জনকল্যাণ নিশ্চিত করতে হবে।

গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই বাংলাদেশের উন্নয়ন হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের ধারা যেন কেউ নস্যাৎ করতে না পারে, সেজন্য‌ সতর্ক থাকতে হবে।

এসময় বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, অর্থ আত্মসাৎ, মানি লন্ডারিং, দুর্নীতি, সন্ত্রাস করাই বিএনপির কাজ। অন্যদিকে জনগনের সেবা করে দেশকে উন্নতির করে আওয়ামী লীগ।

গত ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হয়। রাজশাহী সিটিতে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন এ এইচ এম খায়রুজ্জমান লিটন ও সিলেটে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জমান লিটন নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৬০ হাজার ২৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের মুরশিদ আলম হাতপাখা প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৪৮৩ ভোট।

অন্যদিকে সিলেটে আনোয়ারুজ্জামান নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল লাঙল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৮৬২ ভোট।

এর আগে সোমবার সকালে শপথ নেন বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নবনির্বাচিত মেয়র। গত ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হয়।