| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি শেখ হাসিনার সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না : ফখরুল


শেখ হাসিনার সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না : ফখরুল


রহমত নিউজ ডেস্ক     30 June, 2023     04:17 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শেখ হাসিনার সরকারের অধীনে কখনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে না। সেই কারণে একটি নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার দরকার, যা আমরা বারবার বলে আসছি। এই বিষয়ে এখন সকল দল এবং সারা বিশ্বও বলা শুরু করেছে। নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব। আর এটাই আমাদের মূল কথা। সেই কারণেই আন্দোলন তীব্র হচ্ছে। আর গোটা পৃথিবী আন্দোলন সমর্থন করছে, যেমনিভাবে ১৯৭১ সালে সমর্থন করেছিল।

শুক্রবার (৩০ জুন) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব বলেন, আগে সব সময় বলা হত আমরা সহিংসতা করি। তবে গত কয়েক বছরে আমরা এটা প্রমাণ করেছি যে আমরা কোনো ধরনের সহিংসতা করি না। সহিংসতা করে সরকারি দলের লোকজন। পরে তারা উল্টো বিএনপির ওপর দোষ চাপাতে চায়। তবে এবার দোষ চাপানোর সুযোগ পায়নি। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে বিএনপি জনগণের দল। আর বিএনপি জনগণের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে।

জামায়াতে ইসলামী বা জাতীয় পার্টির সঙ্গে জোটের বিষয়ে মির্জা ফখরুল বলেন, যারা নিরপেক্ষ সরকার চাই তাদের সঙ্গে আমরা আছি। আমরা সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলে পরামর্শ নিয়ে নির্বাচনকালীন সরকারের একটি রূপরেখা তৈরি করতে চাই। ব্রিকসে যাওয়ার সুবিধাবাদী পদক্ষেপ। যখন আওয়ামী লীগকে পশ্চিমা বিশ্ব গ্রহণ করছে না তখনই তারা ব্রিকসে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু এতে কোনো লাভ হবে না, কারণ মূল সমস্যা হচ্ছে দুর্নীতি।