| |
               

মূল পাতা জাতীয় ‘মুফতি মুনীর কাসেমী ও নূর হোসাইন নূরানীকে নতুন মামলা দিয়ে হয়রানি বন্ধ করুন’


‘মুফতি মুনীর কাসেমী ও নূর হোসাইন নূরানীকে নতুন মামলা দিয়ে হয়রানি বন্ধ করুন’


রহমত নিউজ ডেস্ক     25 June, 2023     09:09 PM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির অর্থ সম্পাদক মাওলানা মুফতি মুনির হোসাইন কাসেমী ও খতমে নবুওয়াত আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি নূর হোসাইন নূরানীকে নতুন মামলা দিয়ে হয়রানি বন্ধ করে অবিলম্বে মুক্তি দাবী করেছেন সদ্য কারামুক্ত ওলামায়ে কেরাম। 

রবিবার (২৫ জুন) এক বিবৃতিতে কারামুক্ত ওলামায়ে কেরাম এ দাবি জানান। বিবৃতিদাতারা হলেন, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা মুফতি বশির উল্লাহ, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা সাখাওয়াত হোসাইন রাজি, মুফতি হারুন ইজহার, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা উবায়দুল্লাহ কাসেমী, মুফতি আজহারুল ইসলাম, মাওলানা নাসিরুদ্দিন মুনির, মাওলানা জাকারিয়া নোমান ফয়জি, মাওলানা গাজী ইয়াকুব ওসমানী, মুফতি শরীফ উল্লাহ, মাওলানা এহসানুল হক, মাওলানা হাফেজ এহতেশামুল হক সাখী, মাওলানা শরিফ হুসাইন, মাওলানা আহমদুল্লাহ, মাওলানা সানাউল্লাহ খান, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা ইন’আমুল হাসান ফারুকী, মাওলানা মঞ্জুরুল হাসান নাদিম প্রমুখ।

তারা বলেন, দীর্ঘ প্রায় দুই বছরের অধিককাল যাবত মিথ্যা মামলায় কারাগারে বন্দী আছেন শায়খূল হাদীস মাওলানা মামুনুল হক, মাওলানা মুফতি মুনীর হোসাইন কাসেমী ও মাওলানা রফিকুল ইসলাম মাদানী, মাওলানা মুফতি নূর হোসেন নূরানী। অতি সাধারণ মামলায় তাদেরকে এত দীর্ঘ সময় স¤পূর্ণ অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে।  আদালত থেকে জামিন হওয়ার পরও তাদের মুক্তির পথ রুদ্ধ করতে কখনো জামিন স্টে করা হচ্ছে, কখনো নতুন মামলায় শোন এরেস্ট দেখানো হচ্ছে। নতুন মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। জেল গেইট থেকে পূণরায় গ্রেফতার করা হচ্ছে। মুক্তির দ্বার প্রান্তে এসে এভাবে কারাগারে ফেরত যাওয়া কতটা কষ্টের তা একমাত্র ভুক্তভোগী ও তার পরিবারের স্বজনরাই জানে। এর মাধ্যমে দেশের শান্তিপ্রিয় নাগরিকদের মানবাধিকার লঙ্ঘন, আইনের অধিকার হরণ করা হচ্ছে।

তারা আরো বলেন, অনেক গুরুতর মামলার আসামীরা সহজে জামিন পেয়ে যায়, অন্য রাজনৈতিক নেতৃবৃন্দও এধরণের মামলায় দ্রুত বের হয়ে যাচ্ছে। কিন্তু আলেমদের সাথে এই আচরণ জঘন্য প্রতিহিংসা পরায়ণ। যা মেনে নেয়া কঠিন। এটা সরকারের সাথে ওলামায়ে কেরাম ও বৃহত্তর ইসলামী জনতার দূরত্ব সৃষ্টির কারণ হবে বলে আমরা মনে করি। তাই আমরা সরকারের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি যে, কারাবন্দী মজলুম আলেমদের অবিলম্বে মুক্তি দিন। আদালত থেকে জামিন হওয়ার পর মামলা স্থগিত করা ও নতুন মামলায় শোন এরেস্ট দেখানো থেকে বিরত থাকুন।