| |
               

মূল পাতা জাতীয় নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ব্যবস্থা নিন : মুখ্য সচিব


নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ব্যবস্থা নিন : মুখ্য সচিব


রহমত নিউজ ডেস্ক     20 June, 2023     11:35 AM    


আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাজার স্থিতিশীল রাখতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সুষ্ঠু সরবরাহ নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া। এছাড়া সড়ক, রেল ও নৌপথে ঘরমুখো মানুষের যাত্রা যাতে কোনো ধরনের দুর্ভোগ ছাড়াই নিরাপদ ও মসৃণ হয়, সেজন্য প্রস্তুতি নিতে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

সোমবার (১৯ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মুখ্য সচিব বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির কারণে শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ব ক্ষতিগ্রস্ত হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বাজারে ভোজ্যতেল, আদা, পেঁয়াজ, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ নিশ্চিত করতে বলেন। এ ব্যাপারে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনারও নির্দেশ দেন। কোরবানির পশুর আবর্জনা দ্রুত অপসারণের জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তাছাড়া বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বিষয়ে স্থানীয় প্রশাসনকে যথাযথ মনিটরিংয়ের নির্দেশনাও দেয়া হয়।