| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে : ফখরুল


ফাইল ছবি

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে : ফখরুল


রহমত নিউজ     19 June, 2023     10:24 PM    


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন অবশ্যই এদেশে হবে। তবে, সেই নির্বাচন হবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

সোমবার (১৯ জুন) বিকেলে বগুড়া শহরের সূত্রাপুর সেন্ট্রাল হাইস্কুল মাঠে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠিত ‘তারুণ্যের সমাবেশ’ এ প্রধান অতিথির তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে এবং ৪০ লাখ মানুষের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তখনই শুধু এই দেশে একটা নির্বাচন হবে, তার আগে কোনো নির্বাচন নয়।

তিনি বলেন, বর্তমান সরকার দেশটাকে হীরক রাজার রাজ্যে পরিণত করেছে। ভোটের আগে ১০ টাকা কেজি চাল আর ঘরে ঘরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল শেখ হাসিনা, যা আজ স্বপ্ন। পাকিস্তানি হানাদারদের মতো আওয়ামী লীগ সরকার বন্দুকের ভয় দেখিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে। যারা গণতন্ত্রকে ধ্বংস করে মুক্তিযুদ্ধের চেতনাকে নষ্ট করেছে, তারা আবার মুক্তিযুদ্ধের চেতনার সরকার বলে দাবি করে। গণতন্ত্র ও ভোটের অধিকার ফেরানোর আন্দোলনে তরুণদের এগিয়ে আসতে হবে। দেশ এখন কঠিন সময় পার করছে। এতটা কঠিন সময় আর কখনও আসেনি। সরকার জোর করে নতুন ভোটারদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।