| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ যেই হাতে হামলা করা হবে, সেই হাত ভেঙে দিতে হবে : ওবায়দুল কাদের


যেই হাতে হামলা করা হবে, সেই হাত ভেঙে দিতে হবে : ওবায়দুল কাদের


রহমত নিউজ ডেস্ক     16 June, 2023     07:46 PM    


বিএনপির হাতে ক্ষমতা গেলে তারা এবার বাংলাদেশ গিলে খাবে বলে মন্তব্য করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আবারো ষড়যন্ত্র ও সন্ত্রাস শুরু করেছে। আমরা পরিষ্কার বলতে চাই, যেই হাতে হামলা করা হবে, সেই হাত ভেঙে দিতে হবে। যে হাত দিয়ে আগুন লাগাতে আসবে, সেই হাত আগুনে পুড়িয়ে দিতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের ধৈর্যের একটা সীমা আছে। ধৈর্য আর কতকাল করব।

শুক্রবার (১৬ জুন) রাজধানীর মিরপুর ১০ নম্বরের আদর্শ স্কুল মাঠে বিএনপি জামায়াতের দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম এবং উত্তর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় থাকতে বিএনপি এদেশকে রক্তের দরিয়া বানিয়েছিল। লুটাপাটের জন্য তারা হাওয়া ভবন বানিয়েছিল। যারা বঙ্গবন্ধুকে হত্যাকরে, হত্যাকারীদের পুরস্কৃত করেছিল, যারা জেলাখানায় আমাদের জাতীয় চার নেতাকে হত্যা করেছিল, যারা আমাদের নেতৃকে উদ্দেশ্য করে ২১ আগস্ট গ্রেনেড হাওলা করেছিল, যারা নির্বাচনের জন্য ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার তৈরি করেছিল, যারা এদেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, যারা লাগাতার ৫ বার দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে, যারা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে জঙ্গিদের আশ্রয় প্রশয় দিয়ে দেশকে আফগানিস্তান বানাতে চেয়েছিল, সে অপশক্তি হচ্ছে বিএনপি।

তিনি আরো বলেন, এ অপশক্তি, দুর্নীতিবাজ, অর্থ পাচারকারী, সন্ত্রাসীদের হাতে বাংলাদেশের নিরাপত্তা দায়িত্ব এবং ক্ষমতা ছেড়ে দিতে পারি না। এরা ক্ষমতায় থাকতে গণতন্ত্র গিলে খেয়েছে, আইনের শাসন গিলে খেয়েছে, ভোট চুরি করেছে, এরা ক্ষমতায় থাকতে বাংলাদেশকে পৃথিবীর মধ্যে দুর্নীতির দেশ হিসেবে চিহ্নিত করেছে। এবার ওদের হাতে ক্ষমতা গেলে, ওরা বাংলাদেশকে গিলে খাবে, গণতন্ত্র গিলে খেয়েছে, মুক্তিযুদ্ধ গিলে খেয়েছে, ওরা স্বাধীনতা এবং জয় বাংলা গিলে খেয়েছে, এবার ক্ষমতায় গেলে ওরা বাংলাদেশ গিলে খাবে। তাই এ অপশক্তিকে আর ক্ষমতায় নয়। খালেদা জিয়া তারেক রহমানের অপশাসন আর নয় এটিই আমাদের আজকের দিনের শপথ হবে।