| |
               

মূল পাতা জাতীয় সরকার দেশকে স্মার্ট রাষ্ট্রে পরিণত করতে সচেষ্ট : বস্ত্র ও পাট মন্ত্রী


সরকার দেশকে স্মার্ট রাষ্ট্রে পরিণত করতে সচেষ্ট : বস্ত্র ও পাট মন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     14 June, 2023     08:45 PM    


বস্ত্র ও পাট মন্ত্রী মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, সরকার বাংলাদেশকে একটি স্মার্ট রাষ্ট্রে পরিণত করতে সচেষ্ট রয়েছে। সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ-স্মার্ট রাষ্ট্রে উন্নীতকরণে দৃঢ় প্রতিজ্ঞ এবং সুশাসন সংহতকরণে সদা কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে একটি কার্যকর, দক্ষ এবং গতিশীল প্রশাসনিক ব্যবস্থা গঠনে কাজ করছে সরকার। 

বুধবার (১৪ জুন) মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর অথবা সংস্থার সঙ্গে আগামি ১ জুলাই ২০২৩ থেকে ৩০ জুন ২০২৪ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য দপ্তর অথবা সংস্থাসমূহে কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি প্রবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা বাস্তবায়ন এবং এর মাধ্যমে সফলতার সাথে দ্রুতগতিতে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি), ৮ম পঞ্চবার্ষিক পরিকল্পনা, ডেল্টা প্লান এবং সময়ে সময়ে সরকার কর্তৃক ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন করা।  বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) প্রত্যেককে কর্মমূখী সংস্কৃতির দিকে ধাবিত করবে যা পর্যায়ক্রমে বাংলাদেশকে উন্নত দেশে পরিনত হতে সাহায্য করবে। এতে প্রধানমন্ত্রীর স্বপ্নের আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ আরো বেগবান হবে।