| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি রাতে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হয়েছে


রাতে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হয়েছে


রহমত নিউজ ডেস্ক     13 June, 2023     09:00 AM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়েছে। রাত দেড়টার পর তাকে হাসপাতালে নেয়া হয়।

ঠিক কী ধরনের অসুস্থতার জন্য তাকে হাসপাতালে নেওয়া হয়েছে সে বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি। তাকে হাসপাতালে ভর্তি করা হবে না কি পরীক্ষা-নিরীক্ষার পর আবার বাসায় ফিরিয়ে নেয়া হবে সে বিষয়েও কিছু জানা যায়নি এখনও।

রাত সাড়ে ১২টার দিকে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বলেছিলেন বিস্তারিত পরে জানাতে পারব। আর খালেদা জিয়ার একজন চিকিৎসক বলেছিলেন, কিছুটা অসুস্থতার জন্য তাকে বাসায় রাখাটা ঝুঁকিপূর্ণ। পরীক্ষা-নিরীক্ষার পরে বলা যাবে তিনি কতটা অসুস্থ এবং কী করণীয়।   

এর আগে গত ২৯ এপ্রিল স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। পাঁচ দিন হাসপাতালে রেখে তার স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষা করানো হয়। পরে বাসভবনে ফেরেন তিনি।গত বছরের জুন মাসে খালেদা জিয়ার অ্যানজিওগ্রাম করা হলে তাঁর হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে ‘সাময়িক মুক্তি’ দেয় সরকার। এর পর থেকে তাঁর দণ্ডাদেশ স্থগিতের মেয়াদ ছয় মাস করে বাড়ানো হচ্ছে।