| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য মার্কিন ভিসা নীতি আ’লীগের নেতা-কর্মীদের মধ্যে কাঁপন তৈরি করেছে : মান্না


মার্কিন ভিসা নীতি আ’লীগের নেতা-কর্মীদের মধ্যে কাঁপন তৈরি করেছে : মান্না


রহমত নিউজ ডেস্ক     09 June, 2023     03:45 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে কাঁপন তৈরি করেছে। আওয়ামী লীগ এখন বিএনপির সাথে বসতে চায়। পথ খুঁজতে চায়। আওয়ামী লীগ আগেভাগে বোঝাতে চায়, তারা বিএনপির সাথে বসে সবকিছুর নিষ্পত্তি করতে চায়। কিন্তু এই কথা বলে পালানোর জায়গা পাবে? এ কারণে সরকারের বাকি মন্ত্রীরা বলছেন, ‘না, তোমাদের (বিএনপি) সাথে বসব না। আর আমরা বলছি, তোমাদের (আওয়ামী লীগ) সাথে বসার প্রশ্ন আসে না। কারণ, আমরা চাই তোমরা যাও। দেশ এখন বদলাচ্ছে, পুলিশ এখন বিরোধী দলের সমাবেশ রক্ষা করছে। তা না হলে তারা আমেরিকা যেতে পারবে না।

শুক্রবার (৯ জুন) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি ইলিয়াস হোসেন প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ। অনুষ্ঠানে কবি কামাল ফরিদ একটি কবিতা আবৃত্তি করেন। এ ছাড়া অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের ওপর হওয়া নির্যাতন নিয়ে একটি তথ্যচিত্র দেখানো হয়।

অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, পুলিশ, প্রশাসন, সাংবাদিকদের কোনো দল নেই। কিন্তু সব জায়গায় দলবাজি হয়ে গেছে। কেউ অন্যায় করলে সবার রুখে দাঁড়াতে হবে।আমেরিকা-ইউরোপসহ সারা বিশ্ব থেকে দেশকে বিচ্ছিন্ন করে ফেলছে এই সরকার, যা মহাবিপৎসংকেত। তাদের (বর্তমান সরকার) ক্ষমতা থেকে নামাতে হবে। আর ক্ষমতায় কে যাবে, তা জনগণের ওপর ছেড়ে দিতে হবে।

অনুষ্ঠানে দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন বলেন, ‘আমরা যেন মানুষের কথা বলতে পারি, এ জন্য সাংবাদিকদের একত্রিত হতে হবে। বারবার ঐক্য ভেঙে ফেলার চেষ্টা করা হয়েছে। সাংবাদিকদের ঐক্য ভাঙতে পারলে ক্ষমতাসীনদের তাতে সত্য লুকানো সহজ হয়।’