| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘ভারত, চীন ও বাংলাদেশ পৃথিবীর পারফরম্যান্স লিড করবে’


‘ভারত, চীন ও বাংলাদেশ পৃথিবীর পারফরম্যান্স লিড করবে’


রহমত নিউজ ডেস্ক     21 May, 2023     09:14 PM    


পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আগামীতে এশিয়ার তিনটি দেশ– ভারত, চীন ও বাংলাদেশ পৃথিবীর গতি-প্রকৃতি ও পারফরম্যান্স লিড করবে। করোনা পরিস্থিতির পর ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের মধ্যেও এই তিনটি রাষ্ট্রের ওপর ভর করেই এশিয়া এগিয়ে যাচ্ছে। আমরা যে ঝুঁকি নিই, যে পদক্ষেপগুলো নিই, আমি জানি, ১০ কদম দিলে যে জায়গায় পৌঁছাব, সে জায়গাটা সবচেয়ে নিরাপদ। যে কোনো প্রতিবন্ধকতার পরও আমরা সেই ১০ কদম ফেলব। আর ঠিক সেই কাজটিই করছেন জননেত্রী শেখ হাসিনা।  

আজ (২১ মে) রবিবার রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ সুপার এবিএম মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এসএএম রফিকুন্নবী, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, পৌর মেয়র একরামুল হক, ব্র্যাক-কুমনের প্রধান নেহাল বিন হাসান প্রমুখ।

দিনব্যাপী কর্মসংস্থান মেলার উদ্বোধন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, রাজশাহীর শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের জন্য চারঘাট উপজেলার শিবপুরে ১৬১ কোটি টাকায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হবে। চারঘাটের ১১৬টি প্রতিষ্ঠানে দ্রুতগতির ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ এবং চারঘাট-বাঘা দুই উপজেলায় তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ সেন্টার করা হবে। 

আইসিটি ডিভিশন, ডিজিটাল বাংলাদেশ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, এটুআই, আইডিয়া, ইডিজিই আয়োজিত এ মেলায় ২০টি প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় আইসিটি ডিভিশনের পক্ষ থেকে চার ফ্রিল্যান্সারকে ল্যাপটপ এবং ৩০ উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী রাজশাহী চারঘাট