| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সমর্থকদের উদ্দেশ্যে যা বললেন এরদোগান


সমর্থকদের উদ্দেশ্যে যা বললেন এরদোগান


মুসলিম বিশ্ব ডেস্ক     15 May, 2023     09:04 AM    


নির্বাচনে বিরোধীদলীয় প্রার্থী কিলিচদারোগলুর থেকে অনেক এগিয়ে আছেন বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তবে প্রথম দফায় তিনি বিজয়ী হতে পারবেন সে নিশ্চয়তা তিনি দিতে পারেননি।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, প্রথম দফা ভোটে নির্বাচন শেষ হবে কি না, আমরা এখনো তা জানি না। কিন্তু দেশের মানুষ ইচ্ছায় দ্বিতীয় দফায় লড়তে প্রস্তুত রয়েছি আমি।

রাজধানী আঙ্কারায় দলের সদর দপ্তরের বেলকুনিতে সমর্থকদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে এরদোগান বলেন, ‘আমরা সব সময় জাতীয় ইচ্ছার প্রতি সম্মান জানিয়েছি। এই নির্বাচন ও আগামী নির্বাচনেও আমরা জাতীয় ইচ্ছাকেই সম্মান জানাব।’

রবিবার তুরস্কের জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ হয় । বেসরকারি ফলাফলে দেখা যাচ্ছে, ৯০ শতাংশের বেশি ভোট গণনা শেষে প্রেসিডেন্ট পদে কোনো প্রার্থী এখনো একক সংখ্যাগরিষ্ঠতা পাননি। তবে পার্লামেন্ট নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হয়েছে প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের দল একে পার্টি নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোট পিপলস অ্যালায়েন্স।

তুরস্কের সংবাদমাধ্যমগুলো বলছে, সোমবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টা পর্যন্ত প্রেসিডেন্ট নির্বাচনের ৯৭ দশমিক ৪৫ শতাংশ ব্যালট গণনা হয়েছে। এতে এরদোয়ান পেয়েছেন ৪৯ দশমিক ৩৫ শতাংশ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী কামাল কিলিচদারোগলু পেয়েছেন ৪৪ দশমিক ৯৭ শতাংশ। কোনো প্রার্থী ৫০ শতাংশ ভোট না পেলে রানঅফ বা দ্বিতীয় দফায় ভোট হবে ২৮ মে।

সূত্র: আল জাজিরা