| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে আনা হবে : মেয়র লিটন


ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে আনা হবে : মেয়র লিটন


রহমত নিউজ     14 May, 2023     09:53 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও রাজশাহী সিটি করপোরেশন-রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, পদ্মা নদী অলস পড়ে আছে। চর পড়ে ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে। ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে আনা হবে। প্রথম পর্যায়ে ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতান পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায়ে সুলতানগঞ্জ থেকে রাজশাহী পর্যন্ত নৌরুট চালু হবে। এটি চালু হলে ব্যবসা-বাণিজ্য বাড়বে।

আজ (১৪ মে) রবিবার রাজশাহী মেডিকেল কলেজে চিকিৎসক ও নার্সদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএমএ রাজশাহীর সভাপতি অধ্যাপক ডা. এ বি সিদ্দিকীর সভাপতিত্বে এবং বিএমএর সাধারণ সম্পাদক রামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. নওশাদ আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন  সংসদ সদস্য ডা. মনসুর রহমান, ইঞ্জিনিয়ার এনামুল হক, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, বিএমএর সাবেক সহসভাপতি ডা. তবিবুর রহমান শেখ, স্বাচিপ রাজশাহী মেডিকেল কলেজ শাখার সভাপতি ডা. খলিলুর রহমান প্রমুখ।

রাসিক মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন দৃশ্যমান। সেই ধারাবাহিকতায় রাজশাহীকে এগিয়ে নিয়ে যেতে চাই। কর্মসংস্থান সৃষ্টিতে প্রয়োজন শিল্পায়ন। এর জন্য বিসিক শিল্পনগরী-২ নির্মাণ করা হয়েছে। এ ছাড়া ১৪ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ তৈরির লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের কার্যক্রম শুরু হয়েছে। আরেকবার মেয়র পদে সুযোগ পেলে রাজশাহীতে বিশেষায়িত হাসপাতালসহ চিকিৎসাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করবেন। সিটি করপোরেশনের আয়তন বৃদ্ধিসহ  শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টি নিয়েও বড় পরিসরে কাজ করা হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী