| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ‘বিএনপির দাবিগুলোর বিষয়ে বিদেশিরা একটি শব্দও উচ্চারণ করেনি’


‘বিএনপির দাবিগুলোর বিষয়ে বিদেশিরা একটি শব্দও উচ্চারণ করেনি’


রহমত নিউজ ডেস্ক     10 May, 2023     01:37 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি তিনটি দাবি নিয়ে মাঠে নেমেছে। সরকারের পদত্যাগ, পার্লামেন্টের বিলুপ্তি ও তত্ত্বাবধায়ক সরকার। এই তিনটির কোনটির ব্যাপারে বিদেশি বন্ধুরা সরকারের কাছে কোনো প্রস্তাবও করেনি, কোনো চাপও সৃষ্টি করেনি। তত্ত্বাবধায়ক সরকার, সরকারের পদত্যাগ এবং পার্লামেন্টের বিরতি নিয়ে বিএনপি বলছে। বিদেশি বন্ধুরা এটা নিয়ে কিছু বলেনি। তবে হ্যাঁ, বাংলাদেশের তারা ফ্রি এন্ড ফেয়ার ইলেকশন চায়। বিএনপির যেসব দাবি সেগুলোর বিষয়ে বিদেশিরা একটি শব্দও উচ্চারণ করেনি।

আজ (১০ মে) বুধবার দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘সাব-রেজিওনাল মিটিং অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কশপ অন এক্সিলারেটিং দ্যা ট্রানজিশন টু ইলেকট্রিক মোবিলিটি ইন এশিয়া অ্যান্ড দ্যা প্যাসিফিক’ র্শীষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে আসাটা তাদের অধিকার। সরকার এখানে তাদের আমন্ত্রণ করে ডেকে আনবে না। এটা তাদের অধিকার, এটা তাদের জন্য সুযোগ না। গণতান্ত্রিক অধিকারের প্রয়োগ রাজনৈতিক দল হিসেবে নেওয়া প্রয়োজন। আমরা তাদের কোনো ফাঁদে ফেলছি না। আমরা তাদের কোনো প্রলোভন দেখাচ্ছি না। বিএনপি কেন আওয়ামী লীগকে বিশ্বাস করছে না? বিশ্বাস করছ না কেন? আওয়ামী লীগ কী প্রতিশ্রুতি তাদের দিয়েছিল? নির্বাচন হবে দেশের সংবিধান অনুযায়ী, পৃথিবীর গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশে সেভাবে নির্বাচন হবে। গণতান্ত্রিক অধিকার তাদের (বিএনপি) নিজেদের প্রয়োগ করা উচিত, ইলেকশনে আসাটা তাদের নিজেদের বিষয়। আওয়ামী লীগ তাদের অনুগ্রহ করবে কেন? আওয়ামী লীগ কেন তাদের ডেকে আনবে? এর মানে বুঝি না, তারা কী বলতে চায়?