| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশের কাছে অসম্ভব বলে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী


বাংলাদেশের কাছে অসম্ভব বলে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     10 May, 2023     01:28 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অসম্ভব বলে কিছু নেই। বাংলাদেশ পারে না এমন কিছু নেই। তাকে ফিরিয়ে আনা অসম্ভব নয়। আর বাংলাদেশের কাছে অসম্ভব বলে কিছু নেই। বাংলাদেশ সবই পারে।

আজ (১০ মে) বুধবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মিরপুরস্থ পুলিশ স্টাফ কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকরা আরাভ খানকে ফিরিয়ে আনা প্রসঙ্গে জানতে চাইলে তিনি এসব কথা বলেন। পুলিশ কর্মকর্তা মামুন খান হত্যা মামলায় পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান দুবাইতে অবস্থান করছেন। মঙ্গলবার (৯ মে) অস্ত্র আইনে দায়ের করা মামলায় রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের বিরুদ্ধে পরোয়ানা রয়েছে, অন্যায় করেন, তাদের খুঁজে বের করে ধরবে– এটা নিয়মিত কার্যক্রম। যাদের ধরা হচ্ছে যদি আপনারা দুএকজনের নাম বলেন তাহলে আমি বলে দিতে পারব তাদের বিরুদ্ধে কতগুলো পরোয়ানা ছিল। আমি লিস্টগুলো মাঝে মাঝে দেখি। আমি এমনও দেখেছি একেকজনের বিরুদ্ধে ২০/৩০টি করে মামলায় পরোয়ানা ইস্যু হয়ে রয়েছে। এসব বহু পুরোনো ওয়ারেন্ট। তাদের বহুবার সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু তারা আদালতে গিয়ে সারেন্ডার করে যথাযোগ্য ব্যবস্থা নেওয়ার কথা ছিল কিন্তু তারা এসব করেনি। এসব ওয়ারেন্ট ধরে পুলিশ তামিল করছে। মির্জা ফখরুল সাহেব যেটা বলেছেন, সেটা সত্য নয়। যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু তাদের ধরা হচ্ছে। আমাদের পুলিশ এখন অত্যন্ত দক্ষ, অত্যন্ত অভিজ্ঞ। পুলিশ যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। নির্বাচনের জন্য পুলিশকে সাজানো গোছানোর প্রশ্নই আসে না।