| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি নির্বাচনের মাধ্যমেই জনগণ আগামী নেতৃত্ব বেছে নেবে : রওশন এরশাদ


নির্বাচনের মাধ্যমেই জনগণ আগামী নেতৃত্ব বেছে নেবে : রওশন এরশাদ


রহমত নিউজ ডেস্ক     04 May, 2023     09:18 PM    


জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বলেছেন, গ্রহণযোগ্য অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমেই দেশের আগামী নেতৃত্ব বেছে নেবে জনগণ। তাই সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ার বাইরে ভিন্নপথে ক্ষমতায় আসার চেষ্টা সফল হবে না। আন্দোলন লড়াইয়ের নামে দেশে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে। মনে রাখতে হবে দেশের জনগণের বিশেষ করে ৬৮ হাজার গ্রামবাংলার খেটে খাওয়া অসহায় ছিন্নমূল মানুষের কল্যাণে জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেছিলেন পল্লীবন্ধু এরশাদ। নতুন পুরাতন সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ জাতীয় পার্টি আগামী নির্বাচনে অংশ নেবে। পার্টিকে শক্তিশালী করতে নবাগতদের আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

আজ (৪ মে) বৃহস্পতিবার বিকালে রাজধানীর গুলশানের অস্থায়ী কার্যালয়ে যোগদান ও তার নেতৃত্বের প্রতি একাত্মতা ঘোষণা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে নবাগতদের স্বাগত জানিয়ে তিনি এসব কথা বলেন।

রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদ বলেন, আমার বাবা লাখ লাখ অনুসারী ও নেতাকর্মী নিয়ে জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেন। কারো নাম ডাক প্রতিষ্ঠার জন্য জাতীয় পার্টি প্রতিষ্ঠা করা হয়নি। কেউ যদি পার্টিকে নিজের একক সম্পদ মনে করেন, তাহলে ভুল করবেন। দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা নবীন-প্রবীণ সব নেতাকর্মীই এরশাদের রাজনৈতিক সন্তান। এরাই পার্টির প্রকৃত মালিক। দল চলবে তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে।

হুইপ মশিউর রহমান রাঙ্গা এমপি বলেন, নেতা এরশাদকে হারিয়ে আমরা অসহায় হয়ে পড়েছিলাম। কিন্তু কঠিন সময় আমাদের পাশে অভিভাবক হিসেবে দাঁড়িয়েছেন পল্লীবন্ধুর সহধর্মিণী ও তার সন্তান। আমরা সাদ এরশাদকে নিয়ে আগামীর নেতৃত্ব প্রতিষ্ঠা করবো, ইনশাআল্লাহ। অবৈধভাবে পল্লীবন্ধুর প্রকৃত সৈনিকদের দল থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। যারা এসব করছেন, তারা মনে রাখবেন সময় অপেক্ষা করছে, জবাবের জন্য প্রস্তুত থাকুন।

মুখপাত্র কাজী মামুনুর বলেন, পল্লীবন্ধুর সন্তানদের অন্ধকারে রেখে জিএম কাদের অবৈধ প্রক্রিয়ায় ক্ষমতা দখল করে বেঈমানি করেছেন। শত শত নেতাকর্মীর মতো দলের নির্বাচিত মহাসচিবকেও অবৈধ প্রক্রিয়ায় বহিষ্কার করেছেন। শিগগির দেশব্যাপী সাংগঠনিক সফর শুরু হবে। এসব সাংগঠনিক কর্মকাণ্ডের নেতৃত্ব দেবেন সাদ এরশাদ। দল ছেড়ে যাওয়া ও ত্যাগী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

রাজনৈতিক সচিব গোলাম মসীহ বলেন, রওশন এরশাদের নেতৃত্বেই আগামী নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি। সেখানে জিএম কাদেরও থাকবেন। পাঁচ সিটি নির্বাচনে অংশগ্রহণের এখনও সময় আছে। দলীয় ফোরামে আলোচনার পর সিদ্ধান্ত জানানো হবে।