| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি দেশের নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে : দুদু


দেশের নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে : দুদু


রহমত নিউজ ডেস্ক     04 May, 2023     07:05 PM    


বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশ রাজনৈতিক সংকটে পড়েছে, দেশের নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। জাতীয় সংসদ থেকে ইউনিয়ন পর্যন্ত নির্বাচনী ব্যবস্থা ধ্বংস হয়েছে। পেশাজীবী সংগঠনেও স্বাভাবিক নির্বাচন হয় না। এমনকি মসজিদ কমিটি নির্বাচনেও দলীয়করণ হয়।

আজ (৪ মে) বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক হারুন-অর-রশিদ, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, মুক্তিযোদ্ধা দলের সাংগাঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি আমির হোসেন বাদশা, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, দেশ বাঁচাও-মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন। সঞ্চলনায় ছিলেন শরিফুল ইসলাম শরিফ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে শামসুজ্জামান দুদু বলেন, ‘আপনি ও আপনার দল তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করবেন কিনা ভেবে দেখতে পারেন। কিন্তু আপনার অধীনে এ দেশে কোনও নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকারকে ভয় পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তত্ত্বাবধায়ক সরকার ঠেকাতে বিদেশ সফর শুরু করেছেন। কিন্তু কোনও লাভ হবে না। এ বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে নির্বাচন হবে এবং নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই।