| |
               

মূল পাতা সারাদেশ মহানগর নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সক্ষম : আইজিপি


নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সক্ষম : আইজিপি


রহমত নিউজ ডেস্ক     29 April, 2023     06:10 PM    


পুলিশের মহাপরিদর্শক-আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, জাতীয় নির্বাচনের আগে কেউ আইনশৃংখলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে। নির্বাচনের আগে যারাই সহিংসতা সৃষ্টি করার চেষ্টা করবে তাদেরকে দমন করার পূর্ণ সক্ষমতা পুলিশের রয়েছে। সিটি করপোরেশনসহ সব নির্বাচনে দায়িত্ব ও আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সক্ষম আছে। নির্বাচন কমিশনের দেওয়া যে কোনো দায়িত্ব যথাযথভাবে পালনে পুলিশ প্রস্তুত। নির্বাচনের আগে অনাকাঙ্খিত সব বিষয় রোধে আমাদের কড়া গোয়েন্দা নজরদারি রয়েছে। ঘটে যাওয়া এসব বিষয়ের তদন্তও অব্যাহত রয়েছে পুলিশের।

আজ (২৯ এপ্রিল) শনিবার দুপুরে সিলেটের রিকাবীবাজারস্থ সিলেট পুলিশ লাইনসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের আগে আইজিপি বেলা সাড়ে ১১টায় জেলা পুলিশ লাইন্সে পৌঁছলে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে দুপুর ১২টায় সিলেট বিভাগের সব থানার ওসিদের সঙ্গে মতবিনিময় করেন আইজিপি।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে জঙ্গি ও সন্ত্রাস নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে। ভবিষ্যতেও যে কোনো পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সদা প্রস্তুত থাকবে। গুজব নিরসনে পুলিশ কাজ করছে, কেউ গুজব রটানোর চেষ্টা করলে প্রচলিত আইনেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। সিলেটসহ সারা দেশের পর্যটন খাত বিকশিত হচ্ছে। এর সাথে তালমিলিয়ে ট্যুরিস্ট পুলিশের সক্ষমতা বাড়ছে। এক সময় ট্যুরিস্ট পুলিশ ছিল না, জেলা পুলিশ দিয়ে দায়িত্ব পালন করা হতো। প্রধানমন্ত্রী ট্যুরিস্ট পুলিশ করে দিয়েছেন। ট্যুরিস্ট পুলিশের সংখ্যা ও সক্ষমতা আরো বাড়ানো হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট