| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি শান্তিপূর্ণ সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন : রওশন এরশাদ


শান্তিপূর্ণ সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন : রওশন এরশাদ


রহমত নিউজ ডেস্ক     22 April, 2023     01:26 PM    


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির প্রধান উপদেষ্টা রওশন এরশাদ এমপি বলেছেন, শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় সমাজ গঠনে ঈদুল ফিতরের আবেদন চিরন্তন। এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে বিদায় নিতে যাচ্ছে পবিত্র কোরআন নাজিলের মাস মাহে রমজান।

আজ (২২ এপ্রিল) শনিবার গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি এসব কথা বলেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিত্তবানদের গরীব, অসহায় ও দুস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে রওশন এরশাদ বলেন, মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো ঈদুল ফিতর। এই সময়ে মানুষের দুঃখ-কষ্ট ও বিপদাপদে পাশে দাঁড়ানো ইসলামের শিক্ষা। মানুষের মাঝে ইসলামের অহিংসা, ক্ষমা, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের শিক্ষা জাগরিত হলে সকল মানবিক দুর্বিপাক, কষ্ট ও যাতনার অবসান হবে। সবার মাঝে প্রকৃত ধর্ম ও মূল্যবোধ, প্রীতি, সহানুভূতি সংহত হোক। ঈদের আনন্দ কেবল একা ভোগের নয়, গরীব-দুঃখী মানুষকে তাতে শামিল করতে হয়। এটিও ইসলামের শিক্ষা।

ঈদুল ফিতর উদযাপনে বাংলাদেশি মুসলমানদের তীব্র গরমে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালনের আহ্বান জানিয়ে রওশন এরশাদ বলেন, এবার রোজার শেষের দশ দিনে বাংলাদেশে মরুভূমির আবহাওয়া তথা তাপমাত্রা বিরাজমান। রোজাদাররা তীব্র তাপদাহে সিয়াম পালন করছেন। ইসলাম শান্তি, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের ওপর সর্বাধিক গুরুত্ব দেয়। দুঃখজনক হলেও সত্য রাজনৈতিক ও সামাজিক জীবনে আনন্দ ও সম্প্রীতির বড়ই অভাব। ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে ত্যাগের অনুপম দৃষ্টান্ত স্থাপন করতে পারলে তা হবে সবার জন্য কল্যাণকর।