| |
               

মূল পাতা সারাদেশ জেলা ছাত্র জমিয়ত গাজীপুর মহানগরীর আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত


ছাত্র জমিয়ত গাজীপুর মহানগরীর আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত


রহমত নিউজ ডেস্ক     18 April, 2023     02:53 PM    


ছাত্র জমিয়ত বাংলাদেশ গাজীপুর মহানগরীর উদ্যোগে ‘তাক্বওয়া ও নীতি নৈতিকতা অর্জনে মাহে রমাযানের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) টঙ্গী কলেজ গেইটস্থ ফ্রেশ ফুর্ড কর্ণারে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মহানগর ছাত্র জমিয়তের সহ সভাপতি মাহদি হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান মানসুরের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সাংগঠনিক সম্পাদক মুফতি নাছির উদ্দিন খান। প্রধান বক্তা ছিলেন, ছাত্র জমিয়ত বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ নূর হোসাইন। বক্তব্য রাখেন- গাজীপুর জেলা ছাত্র জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল মাহমুদ, মহানগর ছাত্র জমিয়তের সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ সিদ্দিকী, প্রশিক্ষণ সম্পাদক মোস্তফা কামাল, পাঠাগার সম্পাদক ওসমান গনি আকন্দ, দফতর সম্পাদক সাঈদ আহমদ প্রমুখ।

প্রধান অতিথির মুফতি নাছির উদ্দিন খান বলেন, যে ধোঁয়া দেখছেন এই ধোঁয়া থাকবেনা। অন্ধকারের পরেই আলো আসে। এই নির্বাচনই শেষ নির্বাচন নয়, আগামী নির্বাচনের আগেই আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে৷ সমাজে ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার আন্দোলনে ছাত্র জমিয়তের প্রতিটি কর্মী যার যার ইউনিটে কার্যক্রম জোরদার করে মেধা ও যোগ্যতা দিয়ে অগ্রণী ভূমিকায় অবতীর্ণ হতে হবে।  জোর-জবরদস্তি করে অতীতে কোন জুলুমবাজ ক্ষমতায় থাকতে পারেনি। অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা ফেরাউন, হামান, নমরুদ থেকে শিক্ষা গ্রহণ করা উচিৎ। তিনি আরো বলেন, আমরা জেলে গিয়েছি। ফাঁসির সেলে গিয়েছি তবুও বাতিলের সাথে কোন আপোষ করিনি। ভবিষ্যতেও করবো না। আমরা আমাদের নীতি-নৈতিকতা ও আদর্শের উপর অবিচল রয়েছি। আমাদের দৃঢ়তা ও অবিচলতার মাধ্যমে অচিরেই এই দেশে ইনসাফ প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ। 

প্রধান বক্তা মুহাম্মদ নুর হোসাইন বলেন, দখলবাজি, চাঁদাবাজি, চরিত্রহীনতা ও নৈতিক অবক্ষয়ের কারণে ছাত্ররাজনীতিকে এখন মানুষ নেতিবাচকভাবে উপস্থাপন করে। যদিও স্বাধীন বাংলাদেশের পট পরিবর্তনের ইতিহাস পাঠ করলে ছাত্র রাজনীতির বহু সফলতা ও সুফলতা লক্ষ্য করা যায়।  আমরা যদি গভীরভাবে লক্ষ্য করি তাহলে দেখি- এখনকার ছাত্র রাজনীতিবিদরা অধিকাংশই স্বার্থের রাজনীতির সাথে যুক্ত হয়ে গিয়েছে। যার দরুন ছাত্রসমাজের এই নৈতিক অবক্ষয় পরিলক্ষিত হচ্ছে। এহেন পরিস্থিতিতে ছাত্র জমিয়তের প্রতিটি কর্মীকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিকতা, মূল্যবোধ ও দেশপ্রেমের শিক্ষায় শিক্ষিত হতে হবে। আগামী দিনে তাকওয়াবান ও আদর্শ ছাত্র জমিয়ত কর্মীরাই দেশ পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমরা আশাবাদী। এজন্য পড়াশোনার মূল জায়গাটা ঠিক রেখে রাজনীতি, সমাজসেবা ও সাংস্কৃতিক'সহ সর্বক্ষেত্রে প্রতিভা বিকাশের বিভিন্ন কার্যক্রমে নিজেদের যুক্ত করতে হবে। কোনোভাবেই লেখাপড়ার ক্ষেত্রে আপস করা যাবে না। এক্ষেত্রে আমাদের পূর্বসূরি আকাবিরদের জীবনীকে পাথেয় হিসেবে গ্রহণ করতে হবে। আল্লাহ আমাদের সবাইকে তাওফিক দান করুন, আমিন। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর গাজীপুর সদর