| |
               

মূল পাতা জাতীয় নিরপেক্ষ নির্বাচনের জন্য যা কিছু করার তা করবো: নবনির্বাচিত রাষ্ট্রপতি


নিরপেক্ষ নির্বাচনের জন্য যা কিছু করার তা করবো: নবনির্বাচিত রাষ্ট্রপতি


রহমত নিউজ     16 April, 2023     08:34 PM    


নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, একটি নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনে অনুষ্ঠানের জন্য একজন রাষ্ট্রপতি হিসেবে আমার যা কিছু করার আমি তা করবো।

রোববার (১৬ এপ্রিল) রাজধানীর গুলশানে নিজের লেখা ‘এগিয়ে যাও বাংলাদেশ’ বইটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মো. সাহাবুদ্দিন বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। সকলে মুখে মুখে বলছি নির্বাচন খুব ক্রুশিয়াল হবে, কিন্তু আমি মনে করি কোন ক্রুশিয়াল নয়।

তিনি বলেন, দেশে একটি সংবিধান আছে। কারও মাথা ঘামানোর প্রয়োজন নেই। দেশের সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশন (ইসি) একদম তাদের সর্বোচ্চ স্বাধীনতা প্রয়োগ করে সংবিধানের আলোকে একটি নিরপেক্ষ, অংশগ্রহণমূলক এবং গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠান করতে সক্ষম হবে।

নবনির্বাচিত রাষ্ট্রপতি বলেন, রাষ্ট্রপতি একজন সুপ্রিম কমান্ডার হিসেবে আমার যেটুকু দায়িত্ব এই নিরপেক্ষতাটাকে বজায় রাখার জন্য, সমস্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য জন্য যতটুকু প্রয়োজন করবো।

প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারি মো. সাহাবুদ্দিন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হন। আগামী ২৪ এপ্রিল বেলা ১১টায় বঙ্গভবনে তার শপথ নেওয়ার কথা রয়েছে।

-বাসস