| |
               

মূল পাতা জাতীয় সবার মনে প্রশ্ন, শেষরাতে কেন ঘনঘন আগুন লাগছে: স্বরাষ্ট্রমন্ত্রী


সবার মনে প্রশ্ন, শেষরাতে কেন ঘনঘন আগুন লাগছে: স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত নিউজ     16 April, 2023     02:24 PM    


সাম্প্রতি রাজধানীর বেশ কয়েকটি মার্কেটে আগুন লাগায় এ নিয়ে নানা ধরনের আলোচনা চলছে। কেন, কীভবে আগুন লাগছে? এগুলো নাশকতা কি না? নানা ধরনের প্রশ্ন সমনে আসছে। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সবার মনে প্রশ্ন জাগছে, ঘনঘন ও শেষরাতে কেন আগুন লাগছে।

রোববার (১৬ এপ্রিল) তেজগাঁও শিল্পাঞ্চলের কলোনি বাজারে তার নিজ নির্বাচনী এলাকার জনসাধারণের মধ্যে ঈদসামগ্রী বিতরণের সময় সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

 স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রত্যেকটি অগ্নিকাণ্ডের পেছনে একটি কারণ থাকে। ইলেক্ট্রিক সমস্যা, শট-সার্কিট কিংবা নাশকতাও থাকে। আমরা এখনো নিশ্চিত নই, তদন্ত করছি। এখন আমাদের সবার মনে প্রশ্ন জাগছে, ঘন ঘন ও শেষরাতে কেন আগুন লাগছে?। তবে তদন্তের আগে, এটার কারণ বলতে পারছি না।

অগ্নিকাণ্ডে রাজনৈতিক কোনো সম্পৃক্ততা দেখছেন কি না প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্ত করে সুনিশ্চিত হওয়া ছাড়া এ বিষয়ে বলা যাবে না।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৩০ ইউনিটের চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি নির্বাপণ হয় পরদিন রোববার সকাল ৯টায়।

এর আগে গত ৪ এপ্রিল একইভাবে আগুন লেগে পুড়ে ছাই হয়ে যায় রাজধানীর বঙ্গবাজারসহ আশপাশের কয়েকটি মার্কেট।