| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ‘গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বলে আর লাভ নেই, এবার রুখে দাঁড়াতে হবে’


‘গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বলে আর লাভ নেই, এবার রুখে দাঁড়াতে হবে’


রহমত নিউজ ডেস্ক     05 April, 2023     09:15 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বরাবরই বলে এসেছি, এ সরকার দায়িত্ব-জ্ঞানহীন সরকার। তারা কোথাও কোনো জায়গাতেই দায়িত্ব পালন করতে পারছে না। সরকার এমনভাবে কথা বলে যেন, বাংলাদেশের মতো গণতন্ত্র আর কোথাও নেই। গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বলে আর লাভ নেই। এবার রুখে দাঁড়াতে হবে। এরা জাতির বড় ক্ষতি করছে। গণতন্ত্র ধ্বংস করেছে। ভোটাধিকার হরণ করেছে। বিচার বিভাগকে দলীয়করণ করেছে। এদের কাছে কেউ নিরাপদ নয়।

আজ (৫ এপ্রিল) বুধবার বিকালে মালিবাগে একটি হোটেলে বিএনপির যুগপৎ আন্দোলনের সঙ্গী ১২ দলীয় জোট আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ইফতারে অংশ নেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মোহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস। এছাড়া উপস্থিত ছিলেন, জেএসডি সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, এনপিপি চেয়ারম্যান ড.ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার একাংশের সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, ইসলামী ঐক্যজোটের কারী আবু তাহের প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আমাদের মন খুব ভারাক্রান্ত, গতকাল বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে এবং হাজার-হাজার মানুষ নিঃস্ব হয়ে গেছে। তাদের আহাজারি-কান্না এখন সারাদেশের মানুষকে ভারাকান্ত করে তুলেছে। সিদ্দিক বাজারে আগুনে ২২-২৩ জন মানুষ মারা গেছে। আল্লাহর কাছে শুকরিয়া বঙ্গবাজারের আগুনে মানুষ মারা যায়নি। কিন্তু তারা সব হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। আগুন লাগতেই পারে, কিন্তু দ্রুত আগুন নেভানোর জন্য ব্যবস্থা এ সরকার করতে পারে না। আগুন কেন লাগছে, তা বন্ধ করার জন্য সরকারের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা কী করছেন, আগুন লাগার প্রকৃত কারণ অনুসন্ধান করে এখন পর্যন্ত একটা তদন্ত রিপোর্ট তারা দিতে পারেনি।  প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় অসংখ্য লোক মারা যাচ্ছে। এসব দুর্ঘটনা থেকে কীভাবে মানুষকে রক্ষা করা যায় তার কোনো পরিকল্পনা সরকারের কাছে নেই। গতকাল কুমিল্লায় বিএনপির ইফতার মাহফিলে পুলিশ হামলা চালায়। গ্রেপ্তার করা হয় ২৫ নেতাকর্মীকে। আজ সকালে নরসিংদী জেলা কমিটির সভায়ও পুলিশের উপস্থিতি আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালায়। নাটোর, খুলনাসহ সারাদেশে বিএনপির সভায়, ইফতার মাহফিলে হামলা চালানো হচ্ছে।