| |
               

মূল পাতা সারাদেশ জেলা ইসলামপুরে অবৈধ বালু ব্যবাসায়ীদের মারধরের শিকার পল্লী চিকিৎসক


ইসলামপুরে অবৈধ বালু ব্যবাসায়ীদের মারধরের শিকার পল্লী চিকিৎসক


ওসমান হারুনী     25 March, 2023     09:40 PM    


জামালপুরের ইসলামপুরে যমুনায় অবৈধ বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে প্রশাসনের নিকট অভিযোগ দায়ের করার পক্ষ নেওয়ায় বালু দস্যুরা বিপুল নামে এক পল্লী চিকিৎকের ঔষুধের দোকানে হামলা ও মারধর করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পাথর্শী ইউনিয়নের মোরাদাবাদ বাজারের।

বালু দস্যুদের হামলায় আহত ভোক্তভোগী তারিকুল ইসলাম বিপুল জানান, গত শুক্রবার সন্ধ্যায় স্থানীয় মোরাদাবাদ ঘাটে বালু ব্যবসায়ী হাসানুজ্জামান শাপলা, ইউপি সদস্য জাহিদুল ইসলাম, শালুক, রাজন, শিমুল গংরা অতর্কিত তার ঔষুধের দোকানে ঢুকে মারধর শুরু করে তার দোকানের ৭০/৭৫ হাজার টাকা ক্যাশ লুট করে নিয়ে যায়। এসময় তার ডাক চিৎকারে বাজারের লোকজন ছুটে এলে বালু উত্তোলনের বিরুদ্ধে কোথাও কোন অভিযোগ দিলে প্রাণে মেরে ফেলা ও হাত কেটে দেওয়ার হুমকি দিয়ে চলে যায়।

হামলা ঘটনায় প্রত্যেকদর্শী মুসলিম, ফরহাদ, মুল্লিক খানসহ বাজারের লোকজন জানান, সন্ধ্যায় মোরাবাদাবাদ ঘাটের বালু ব্যবসায়ী হাসানুজ্জামান শাপলা, ইউপি সদস্য জাহিদুল ইসলামসহ একদল সন্ত্রাসী বিপুলের দোকানে অতর্কিত ঢুকে বিপুলকে মারধর করে তার গায়ের জামা কাপড় ছিড়ে ফেলে চেয়ার টেবিল ফেলে চলে যায়।

স্থানীয়দের অভিযোগ, মোরাদাবাদ ঘাটে বালু ব্যবসায়ী হাসানুজ্জামান শাপলা, ইউপি সদস্য জাহিদুল ইসলাম গংরা সম্প্রতি আবারও প্রশাসনকে ম্যানেজ করে যমুনার নদীর পাথর্শীর শশারিয়াবাড়ী বেড়পাড়া জেগে উঠা যমুনার চরে ভলগেট দিয়ে রাতের আধাঁরে বালু উত্তোলন করে আসছে। ফলে চরের হাজার হাজার বিঘা ফসলি জমি ও যমুনা বামতীর সংরক্ষণ প্রকল্প হুমকি মূখে পড়েছে। চরের ফসল ও জমি ভাঙ্গনের কবল থেকে রক্ষায় এই নিয়ে স্থানীয় এলাকাবাসী বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ায় বালু দস্যুরা ক্ষিপ্ত হয়ে ওই পল্লী চিকিৎকের ওষুধের দোকানে হামলা করে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর