| |
               

মূল পাতা সারাদেশ জেলা ৪ নার্সকে শ্লীলতাহানি: সিভিল সার্জন ও স্বাস্থ্য কর্মকর্তাকে মন্ত্রণালয়ে তলব


৪ নার্সকে শ্লীলতাহানি: সিভিল সার্জন ও স্বাস্থ্য কর্মকর্তাকে মন্ত্রণালয়ে তলব


মফস্বল ডেস্ক     24 March, 2023     10:47 AM    


চার সিনিয়র স্টাফ নার্সকে শ্লীলতাহানি ও যৌন নিপীড়নের অভিযোগে কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান এবং সাবেক সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. টিটু চন্দ্র শীলকে তলব করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। ২৯ মার্চ স্বাস্থ্যসেবা বিভাগের মিনি কনফারেন্স কক্ষে সাক্ষ্যপ্রমাণাদিসহ সশরীরে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২২ মার্চ স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব ডা. মো. শেখ ছাদেক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নার্সদের অভিযোগ, গত ২৬ জানুয়ারি সেন্টমার্টিনে টেলি মেডিসিন সেন্টার উদ্বোধনকালে তৎকালীন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল নার্সদের কু-প্রস্তাব দেন। এ সময় প্রস্তাবে রাজি না হলে তাদের বিভিন্ন হয়রানি ও ভয়ভীতি দেখালে নার্সরা সেখান থেকে পালিয়ে আসতে বাধ্য হন। পরে বিষয়টি তারা (নার্সরা) বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিএনএ)-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদকে অবহিত করে।

এরপর গত ২ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক মো. শামিউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ডা. টিটু চন্দ্র শীলকে পটুয়াখালী মির্জাগঞ্জ কাঁঠালতলী ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে বদলি করা হয়। অভিযোগ রয়েছে ডা. টিটু চন্দ্র শীল কক্সবাজার জেলা সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

-ইনকিলাব


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কক্সবাজার কক্সবাজার সদর