| |
               

মূল পাতা আন্তর্জাতিক এশিয়া বিক্ষোভকালে আজান দেয়ায় কর্নাটকের সেই যুবককে পুলিশের জিজ্ঞাসাবাদ


বিক্ষোভকালে আজান দেয়ায় কর্নাটকের সেই যুবককে পুলিশের জিজ্ঞাসাবাদ


আন্তর্জাতিক ডেস্ক     20 March, 2023     10:37 AM    


কর্ণাটকের শিবমোগায় ডেপুটি কমিশনারের অফিসের সামনে বিক্ষোভের সময় ‘আজান’ দেয়ায় এক মুসলিম যুবককে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

‘আজান’ সম্পর্কে সাবেক মন্ত্রী ও বিজেপি বিধায়ক কেএস ঈশ্বরাপ্পার আপত্তিকর বিদ্বেষমূলক মন্তব্যের প্রতিবাদে ১৭ মার্চ জেলা প্রশাসক এবং জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে একটি মুসলিম সংগঠন বিক্ষোভ করে। বিক্ষোভ চলাকালে এক যুবক ‘আজান; দেয় এবং এর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়। বিক্ষোভকারীরা বিধান সৌধের সামনেও ‘আজান’ দেয়ার হুমকি দিয়েছে বলে জানা গেছে।

পুলিশ আজান দেয়া ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে এবং ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শিবমোগা পুলিশ সুপার জি কে মিঠুন কুমার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, যুবকদের এ ধরনের কার্যকলাপের পুনরাবৃত্তি না করার পরামর্শ দেয়া হয়েছে। অফিসার আরো স্পষ্ট করেছেন যে, যুবককে গ্রেফতার করা হয়নি। তবে পুলিশের কাছে সন্দেহজনক কিছু পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

ঈশ্বরাপ্পা গত সপ্তাহে বলেছিলেন যে, নামাজের জন্য আযানের জন্য ব্যবহৃত লাউডস্পিকারগুলো মানুষকে বিরক্ত করে। আল্লাহ হয়তো বধির। সেই কারণেই মসজিদে লাউডস্পিকার লাগিয়ে আজান দেয়া হয়! তার এ মন্তব্য মুসলিম সম্প্রদায়কে ক্ষুব্ধ করে তুলেছে এবং তাদের মধ্যে প্রতিবাদের ঝড় উঠেছে।

সূত্র : সিয়াসাত ডেইলি, আইএএনএস।