| |
               

মূল পাতা আন্তর্জাতিক এখন থেকে সব মার্কিন উস্কানির জবাব দেব: রাশিয়া


এখন থেকে সব মার্কিন উস্কানির জবাব দেব: রাশিয়া


আন্তর্জাতিক ডেস্ক     16 March, 2023     02:58 PM    


রাশিয়া মার্কিন যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, এখন থেকে ওয়াশিংটনের সকল উস্কানিমূলক তৎপরতার পাল্টা জবাব দেয়া হবে। কৃষ্ণসাগরে রুশ সীমান্তের কাছে একটি মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত হওয়ার ঘটনা নিয়ে যখন ওয়াশিংটন-মস্কো সম্পর্কে উত্তেজনা তুঙ্গে রয়েছে তখন এ হুঁশিয়ারি দিল রাশিয়া।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল (বুধবার) এক বিবৃতিতে বলেছে, ক্রিমিয়া উপকূলের কাছে মার্কিন পাইলটবিহীন বিমানগুলোর উড্ডয়ন একটি উস্কানিমূলক তৎপরতা যা কৃষ্ণসাগরের পরিস্থিতিকে সংঘাতময় পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, রাশিয়া মোটেও সেরকম কিছু চায় না, কিন্তু প্রতিটি উস্কানিমূলক তৎপরতার আনুপাতিক জবাব দেয়ার জন্য মস্কো সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। মার্কিন সামরিক বাহিনী দাবি করেছে, মঙ্গলবার সকালে রাশিয়ার দুটি এসইউ-২৭ যুদ্ধবিমান কৃষ্ণ সাগরের আকাশে একটি মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোনকে বিপজ্জনকভাবে আঘাত করে এবং ড্রোনের ওপর জ্বালানি তেল ঢেলে দেয়। এক পর্যায়ে ড্রোনটি বিধ্বস্ত হয়।

তবে রাশিয়া মার্কিন দাবি প্রত্যাখ্যান করে বলেছে, দেশটির যুদ্ধবিমান ড্রোনটিকে বিধ্বস্ত করার কোনো চেষ্টা করেনি বরং ড্রোনটি ‘দ্রুতগতিতে বাঁক নিতে গিয়েই’ সম্ভবত বিধ্বস্ত হয়েছে।

-পার্সটুডে