| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বাংলাদেশকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে ইইউ: আমীর খসরু


ফাইল ছবি

বাংলাদেশকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে ইইউ: আমীর খসরু


রহমত নিউজ     12 March, 2023     01:14 PM    


বাংলাদেশকে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। রোববার (১২ মার্চ) রাজধানীর গুলশান-২ এর ৫৫ নম্বর সড়কের এবিসি ১৮ নম্বর হাউসে বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।  

ইইউভুক্ত সাত দেশের সাতজন প্রতিনিধি বিএনপি নেতাদের সঙ্গে এ আলোচনায় অংশ দেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বৈঠকে আমীর খসরু ছাড়া আরও ছিলেন, দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।

আমীর খসরু বলেন, বৈঠকে বাংলাদেশে আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচন নিয়ে যে শঙ্কা, সে বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের দৃষ্টিভঙ্গি নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, নির্বাচনী ব্যবস্থা যে ভেঙে পড়েছে সে প্রেক্ষাপট নিয়ে আলোচনা হয়েছে। কীভাবে নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে।  

এই সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না সেটাও ইইউ প্রতিনিধি দলকে পরিষ্কার করা হয়েছে বলে জানান আমীর খসরু মাহমুদ চৌধুরী।