| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিস্ফোরণের ঘটনাগুলো বিএনপির নাশকতা কি না খতিয়ে দেখছে সরকার: ওবায়দুল কাদের


ফাইল ছবি

বিস্ফোরণের ঘটনাগুলো বিএনপির নাশকতা কি না খতিয়ে দেখছে সরকার: ওবায়দুল কাদের


রহমত নিউজ     08 March, 2023     11:54 AM    


বিস্ফোরণের ঘটনাগুলো নাশকতা কি না সরকার তা গভীরভাবে খতিয়ে দেখছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘সীতাকুণ্ডের অক্সিজেন প্ল্যান্ট, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প, সায়েন্স ল্যাব এবং গুলিস্তানের এ ঘটনা আন্দোলনের ব্যর্থ বিএনপির নাশকতা কি না তা খতিয়ে দেখছে সরকার। ’

বুধবার (৮ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের এক যৌথ সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি-জামায়াতের অতীত কর্মকাণ্ডে ইতিহাস থেকে দেখা যায়, তারা আন্দোলনে ব্যর্থ হলে অগ্নি সন্ত্রাসের পথ বেছে নেয়। তবে আওয়ামী লীগ দেশের মানুষের পাশেই থাকবে।  

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি’র বিশৃঙ্খল কর্মসূচির আশঙ্কায় সারাদেশে শান্তিপূর্ণ কর্মসূচি অব্যাহত থাকবে আওয়ামী লীগের। দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার পাশাপাশি সাধারণ মানুষকেও বিএনপি জামাতের বিশৃঙ্খলা ও আগুন সন্ত্রাসের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।  

এ সময় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ১৯ মার্চ আওয়ামী লীগের আলোচনা সভার কথাও জানান দলের সাধারণ সম্পাদক।

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ক্যাফে কুইন ভবনে মঙ্গলবার (৭ মার্চ) ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আরও শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর আগে রোববার (৫ মার্চ) সায়েন্স ল্যাব এলাকায় একটি ভবন বিধ্বস্ত হয়ে তিন জনের মৃত্যু হয়। পরপর একই ধরনে দুটি ঘটনা ঘটাই এগুলো নাশকতা কি না সেই প্রশ্ন দেখা দিয়েছে জনমনে। যদিও আইনশৃঙ্খলা বাহিনী এগুলো দুর্ঘটনা বলে মন্তব্য করেছে।