| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী মশার যন্ত্রণা থেকে বাঁচতে মেয়র আতিককে খোলা চিঠি


মশার যন্ত্রণা থেকে বাঁচতে মেয়র আতিককে খোলা চিঠি


রহমত নিউজ     07 March, 2023     12:02 PM    


মশা নিধনে সিটি করপোরেশনের পক্ষ থেকে এমনই বিভিন্ন উদ্যোগ, ঝোপঝাড় পরিষ্কার, ওষুধ ছিটানো হয়ে থাকে। তবে আদতে তেমন কিছু হচ্ছে না। দিনদিন ঢাকায় বাড়ছে মশার উপদ্রব। ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন মানুষ। প্রাণও হারাতে হচ্ছে ডেঙ্গুর প্রকোপে।

এ অবস্থায় ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার এক বাসিন্দা মশার হাত থেকে বাঁচতে মেয়র আতিকুল ইসলামকে খোলা চিঠি দিয়েছেন। মশার উপদ্রবে অতিষ্ঠ দীপন দেওয়ান একজন গণমাধ্যম কর্মী।

সোমবার (৬ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে দিপন দেওয়ান মেয়র বরাবর ওই চিঠি লিখে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। চিঠিতে তিনি নিজ এলাকাসহ আশপাশের এলাকায় মশার যন্ত্রণা, মশা নিধন না হলে প্রাণহানির আশঙ্কার কথা তুলে ধরেন।

চিঠিটি পাঠকদের জন্য তুলে ধরা হলো—

বরাবর,

আতিকুল ইসলাম

মেয়র,

ঢাকা উত্তর সিটি করপোরেশন।

বিষয়: মশা মারতে কামান দাগানো প্রসঙ্গে।
জনাব,

আমি আপনার উত্তর সিটি করপোরেশনের উত্তরা এলাকার একজন বাসিন্দা। দীর্ঘদিন যাবৎ এই এলাকায় বসবাস করছি। বিকেল থেকেই মশার যন্ত্রণা থেকে বাঁচতে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এরপরও মশার আতিথেয়তা থেকে রেহাই মেলে না। প্রতিদিন সন্ধ্যার পর মশার আদরে বদহজম হয়ে জালের ভিতরেও আশ্রয় নিয়েও রক্ষা মেলে না। মশাইয়ের কাছে সবিনয় জানতে চাওয়া- সিটি করপোরেশনের মশার ওষুধ আপনি ও আপনার কাউন্সিলর কি করেন? ঊর্ধ্বমূল্যের এই বাজারে আমরা মশার আদরে ডেঙ্গু আক্রান্ত হলে হাসপাতালের খরচের যোগান আসবে কোত্থেকে? আর অক্কা পেলে সেই দায় কে নিবে?

অতএব জনাবের পায়ে ধরে আকুল আবেদন, অতিদ্রুত মশার আতিথেয়তা থেকে আমাদের বাঁচাতে উদ্যোগী হোন। ডাক্তার আসিবার পূর্বে রোগী যেন পটল না তোলে।

নিবেদক,

দিপন দেওয়ান

উত্তরা, ঢাকা।

এদিকে, তার পোস্টের নিচে অনেকে নিজ নিজ এলাকার মশার যন্ত্রণার কথা তুলে ধরেছেন। একই সঙ্গে মেয়রকে দ্রুত ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা