| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'সিলেবাসের মাধ্যমে ধর্মীয় ও সাংস্কৃতিক ঐতিহ্য ধ্বংসের চক্রান্ত করা হয়েছে '


'সিলেবাসের মাধ্যমে ধর্মীয় ও সাংস্কৃতিক ঐতিহ্য ধ্বংসের চক্রান্ত করা হয়েছে '


রহমত নিউজ     26 January, 2023     11:41 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ইসলামী জনতার চিন্তা চেতনা বিরোধী এবং দেশ ও দেশের ইতিহাস ঐত্যিকে ধুলিস্যাৎ করে প্রণীত শিক্ষা সিলেবাসে ভিনদেশি চিন্তা ও চেতনার বহিঃপ্রকাশ ঘটেছে। মোগল ইতিহাস, বাংলাদেশ ও ধর্মীয় চেতনা ধ্বংস করা হয়েছে। সিলেবাসের লেখা সুস্থবিবেক সম্পন্ন মানুষ পড়ার অনুপযোগি। মাদরাসা শিক্ষার স্বকিয়তাকে ধ্বংস করে দিয়েছে। তিনি বলেন, জনমতের কোন প্রকার তোয়াক্কা না করে সিলেবাসে একটি সম্প্রদায়ের সন্নিবেশন করা হয়েছে। কাজেই ইসলামী ও ইসলামী তাহজীব তামাদ্দুন ধ্বংসকারী সিলেবাস এদেশে চলতে পারে না। কতিপয় বেঈমান নাস্তিক-মুরতাদ মুসলমানদের ঈমান-আক্বিদা ধ্বংসের জন্য শিক্ষা সিলেবাসে ডারঊইনের মতবাদ চালু এবং ইসলামী শিক্ষাকে সঙ্কুচিত করেছে। দেশে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদ প্রতিষ্ঠার চক্রান্ত রুখে দিতে হবে। এদেশের কোমলমতি শিশুদের বানরের সন্তান বানানোর ষড়যন্ত্র এবং হিজাব সর্ম্পকে বিদ্বেষ ছড়ানোর পরিণাম শুভ হবে না। 

বুধবার (২৫ জানুয়ারি) দেশের বিভিন্ন জেলার দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে দলের মহাসচিব এসব কথা বলেন। এ সময় কেন্দ্রীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মহাসচিব বলেন, ষড়যন্ত্র ও চক্রান্ত বিভিন্নভাবে চলছে। দেশের সর্বোচ্চ আদালত হাইকোর্ট এ রায়ে জানিয়েছে, যে সব সন্তানদের বাবার পরিচয় নাই তাদের অভিভাবক হিসাবে মায়ের নাম দিলে তা আইনত বৈধ হিসেবে সাব্যস্ত হবে। এটা নারীর ওপর মানসিক, আর্থিক ও সামাজিক চাপ প্রয়োগের আরেকটি অপকৌশল মাত্র। কারণ সন্তান জন্ম হওয়ার জন্য পুরুষের সংশ্লিষ্টতা অপরিহার্য। কোন সন্তানই পুরুষের সম্পৃক্তা ছাড়া হতে পারে না। তাহলে পিতৃপরিচয়হীন শিশু হয় কি করে? এই রায় পরোক্ষভাবে এটা অনুমোদন করে যে, সন্তান জন্ম দিয়েও পুরুষ তার দায়িত্ব¡ এড়াতে পারে। একই সাথে এই রায় পরোক্ষভাবে এটাও বলছে যে, পুরুষ-নারীর সম্মিলিত ফসল যে বাচ্চা, সেই বাচ্চার দায়িত্ব এককভাবে নারীর ওপর যে চাপানো হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। এভাবে দেশে জারজ সন্তান পয়দা করে দেশকে জারজ রাষ্ট্র বানানোর পরিকল্পনা কিনা তা খতিয়ে দেখতে হবে।

২৭ জানুয়ারি নগর সম্মেলন সফলের আহ্বান 
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ২৭ জানুয়ারি শুক্রবার সকাল ৯টায় রাজধানীর কাজী বশির মিলনায়তনে নগর সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)। বিশেষ অতিথি থাকবেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। সভাপতিত্বে করবেন নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। সম্মেলনে ২০২৩-২৪ সেশনের জন্য নগর দক্ষিণ কমিটি পুনর্গঠন করা হবে। সম্মেলন সফলের জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।