| |
               

মূল পাতা সারাদেশ জেলা দাম বৃদ্ধির কারণে বিদ্যুৎ থাকবে কিন্তু ব্যবহারের মানুষ থাকবে না : টুকু


দাম বৃদ্ধির কারণে বিদ্যুৎ থাকবে কিন্তু ব্যবহারের মানুষ থাকবে না : টুকু


রহমত নিউজ ডেস্ক     04 January, 2023     04:03 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিদ্যুতের দাম এমনভাবে বেড়ে গেছে যে শতকরা ১শ জন সাধারণ মানুষ এর বিপক্ষে চলে গেছে। একটা সময় আসবে যখন বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে বিদ্যুৎ থাকবে কিন্তু ব্যবহারের মানুষ থাকবে না। মানুষ আর এত দাম দিয়ে বিদ্যুৎ কিনে ব্যবহার করতে পারবে না।

আজ (৪ জানুয়ারি) বুধবার দুপুর ১২টার দিকে তার সিরাজগঞ্জের বাসভবনে বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে দলীয় নেতাদের কাছে ব্যাখা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  আলোচনা সভায় জেলা বিএনপির উর্ধ্বতন নেতারা, সহযোগী সংগঠনের জেলা কমিটির সভাপতি-সম্পাদকসহ সকল থানা বিএনপির সভাপতি-সম্পাদকেরা অংশ নেন। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু। 

টুকু বলেন, ঢাকার বিভাগীয় সমাবেশকে ঘিরে সরকার পাকিস্তানি হানাদার বাহিনীর মতো বিএনপির দলীয় কার্যালয়ে হানা দেওয়া হয়েছিল। কিন্তু সাধারণ জনগণ যেভাবে আমাদের প্রতিটি বিভাগীয় সমাবেশ ও কর্মসূচিতে অংশ নিয়েছে তাতে প্রমাণ হয় জনগণ সর্বাত্মকভাবে আমাদের সঙ্গে আছে।  আমরা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ১০ দফা দিয়েছি, সরকার ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। কেন দিতে হবে তা ১০ দফার মধ্যে উল্লেখ আছে। আমরা ২৭ দফা দিয়েছি রাষ্ট্রকে মেরামত করতে। এই ফ্যাসিস্ট সরকার যে দেশের রাষ্ট্র কাঠামো ভেঙে ফেলেছে সেটাকে মেরামত করার জন্যই আমাদের ২৭ দফা। বিএনপি ক্ষমতায় আসলে আমাদের কী দেবে এই প্রশ্ন জনগণের মনে আছে। সেই সকল প্রশ্নের উত্তর এই ২৭ দফায় আছে। সকল নেতাকর্মী ও সাধারণ মানুষদের মাঝে ব্যাপক প্রচার করতে হবে, সকল বিষয়ে তৃণমূলের সকল মানুষদের বোঝাতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী সিরাজগঞ্জ সিরাজগঞ্জ সদর